ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মেলায় মূল্যছাড়ে এসার, পেনড্রাইভ-মাউস-টি-শার্ট ফ্রি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, মে ১৪, ২০১৫
মেলায় মূল্যছাড়ে এসার, পেনড্রাইভ-মাউস-টি-শার্ট ফ্রি ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নামিদামি সব ব্র্যান্ডের ল্যাপটপ-ট্যাবের পসরা সাজিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বসেছে তিন দিনব্যাপী ল্যাপটপ মেলা।
 
মূল্যছাড়, আকর্ষণীয় উপহার, র‌্যাফেল ড্র, শপিং গিফট ভাউচারসহ বর্ণাঢ্য আয়োজনে মেলায় অংশ নিয়েছে বিশ্বখ্যাত কম্পিউটার ব্র্যান্ড ‘এসার’র বাংলাদেশ পরিবেশক ‘এক্সিকিউটিভ টেকনোলজিস লিমিটেড’।


 
১৪ থেকে ১৬ মে পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলাতে এসারের ‘এসপায়ার আর-সেভেন ৩৭১টি এবং এসপায়ার এস-সেভেন ৩৯৩ মডেলের ল্যাপটপে মেলার তিনদিনই থাকছে ১০ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়।

এছাড়া এসার ব্র্যান্ডের সব নোটবুক, আল্ট্রাবুক, ও ট্যাবলেট পিসির বিভিন্ন মডেলের ওপরও থাকছে বিশেষ ছাড়।
 
মেলা থেকে যেকোনো নেটবুক অথবা সেলেরন বা পেন্টিয়াম প্রসেসর সমৃদ্ধ ল্যাপটপ কিনলে ক্রেতা উপহার হিসেবে পাচ্ছেন একটি ৮ জিবি পেন-ড্রাইভ। আর ইন্টেল কোর আই প্রসেসর সমৃদ্ধ ল্যাপটপ কিনলে ক্রেতা উপহার হিসেবে পাবেন একটি ৮ জিবি পেন-ড্রাইভসহ একটি ওয়্যারলেস মাউস।
 
এসার ব্র্যান্ডের যেকোনো ট্যাবলেট পিসি কিনলে ক্রেতা উপহার হিসেবে পাবেন একটি ১৬ জিবি মাইক্রো এসডি কার্ড। এ ছাড়াও যেকোনো এসার ব্র্যান্ডের পণ্যের সঙ্গে থাকছে এসারের একটি পোলো টি-শার্ট।
 
অতিরিক্ত আকর্ষণ হিসেবে যেকোনো এসার পণ্য কিনলে ক্রেতা পাবেন একটি র‌্যাফেল ড্র কুপন। যা থেকে মেলা চলাকালীন প্রতিদিন একাধিক এসার ট্যাবলেট ও স্মার্টফোন জিতে নেওয়ার সুযোগ থাকছে।
 
মেলার প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে ৭টার মধ্যে র‌্যাফেল ড্র হওয়া ছাড়াও ক্রেতার উপস্থিতি বিবেচনা করে ‘হ্যাপি আওয়ার’ ঘোষণা করেছে এক্সিকিউটিভ টেকনোলজিস লিমিটেড। হ্যাপি আওয়ারে ক্রেতারা পাচ্ছেন স্বপ্ন, ক্যা-ক্রাফ্ট এবং রস থেকে কেনাকাটা করার শপিং গিফট ভাউচার।
 
এক্সিকিউটিভ টেকনোলজিস লিমিটেডের সহকারী ব্যবস্থাপক নাজমুস সাইদ বাংলানিউজকে জানিয়েছেন, ল্যাপটপ মেলায় এসার’র এ বিশাল মূল্যছাড়, উপহার ও র‌্যাফেল ড্রয়ের সুযোগ ক্রেতারা উপভোগ করতে পারবেন এসারের প্যাভিলিয়ন ও মেলায় অংশগ্রহণকারী এসার রিসেলার স্টল থেকে।

এছাড়া এসার ব্র্যান্ডের বেশ কিছু নতুন মডেলের ল্যাপটপও উন্মোচন করেছে। এর মধ্যে উল্লেখ্য এসার ওয়ান মডেলের কনভার্টিবেল ল্যাপটপ, যার স্ক্রিনটি কিবোর্ড থেকে আলাদা করে ট্যাবলেটের মত ব্যবহার করা যায়। কোয়ার্ড কোর ইন্টেল অ্যাটম প্রসেসর ও টাচ-স্ক্রিন সমৃদ্ধ এ ল্যাপটপটি।
 
তিনি আরও জানান, এবারের মেলায় এসেছে পঞ্চম প্রজন্মের ইন্টেল কোর আই প্রসেসর সমৃদ্ধ এসার অ্যাস্পায়ার ভি নাইট্রো গেমিং ল্যাপটপ। যাতে রয়েছে ৪ জিবি এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ৮৬০এম গ্রাফিক্স কার্ড। ১৫.৬ ইঞ্চি স্ক্রিনের এ ল্যাপটপটির ওপরের অংশ কার্বন ফাইবারের তৈরি এবং এর কিবোর্ডটি লাল আলোয় আলোকিত।
 
এসারের নতুন ল্যাপটপের ক্ষেত্রে মেলায় আরও রয়েছে ৫ম প্রজন্মের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর সমৃদ্ধ অ্যাস্পায়ার এস সেভেন আলট্রাবুক। ১৩.৩ ইঞ্চি পর্দার এ আল্ট্রাবুকটির ওজন মাত্র ১.৩ কেজি এবং ব্যাটারি ব্যাকআপ ১০ ঘণ্টা পর্যন্ত। এর ওপরের অংশে যুক্ত রয়েছে কর্নিং গোরিলা গ্লাস, যার ফলে ল্যাপটপটিতে কোনো দাগ পরার আশঙ্কা নেই।
 
ভিএন-সেভেন (কোরআই-৭) মডেলের ল্যাপট কিনে সন্ধ্যা ৭টায় ইনজামামুল হক অনুষ্ঠিত র‌্যাফেল-ড্র-এ জিতে নেন এসারের একটি অ্যান্ড্রয়েড টেব।
 
এ নিয়ে অনুভূতি জানতে চাইলে বাংলানিউজকে তিনি বলেন, মূল্যছাড়ে ল্যাপটপ কিনতে পেরেই আমি হ্যাপি। তার ওপর র‌্যাফেল ড্রতে ট্যাব পেয়ে খুবই ভালো লাগছে, খুবই খুশি।
 
‘সবার জন্য ল্যাপটপ’ স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার (১৪ মে) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিন দিনব্যাপী ১৫তম এ মেলার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
 
মেলায় ৫০টি স্টল, সাতটি মিনি প্যাভিলিয়ন ও তিনটি প্যাভিলিয়নে অংশ নিচ্ছে স্মার্ট টেকনোলোজিস, গ্লোবা ব্রান্ড, কম্পিউটার সোর্স, ফ্লোরা, লেনোভো, আরএনটেক, এইচটিএস, মাইসেল, গ্যাজেট গ্যাং সেভেন, এমজে টাইমসটেক, ডিএক্স জেনারেশন, ই-জগৎ ডটকম, মাইক্রোল্যাব, এইচপিএস ও গ্যাজেট গ্যালারি।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, মে ১৪, ২০১৫
এমএইচপি/এমআইএইচ/আইএ

** ল্যাপটপ মেলায় এসেছে পর্বতারোহণের সরঞ্জাম
** ল্যাপটপ মেলা শুরু, টিকিটের অর্থ যাবে নেপালে
** জীবন দিয়ে তেঁতুল হুজুরদের ক্ষমতায় আসা ঠেকাবো
** বৃহস্পতিবার ঢাকায় বসছে ল্যাপটপ মেলা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।