ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যাপল স্মার্টওয়াচে গুগল ওয়েদার’র অক্ষমতা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, মে ১৬, ২০১৫
অ্যাপল স্মার্টওয়াচে গুগল ওয়েদার’র অক্ষমতা

যদিও অ্যাপল স্মার্টওয়াচ ব্যবহারকারীদের গুগলের ‘নিউজ অ্যান্ড ওয়েদার অ্যাপ’ ব্যবহারের সুযোগ হয়েছে। কিন্তু সেটা হয়তো বেশিদিন স্থায়ী হচ্ছেনা অ্যাপটির আবহাওয়া বিষয়ক তথ্য প্রকাশে অক্ষমতার জন্য।



এটি আবহাওয়ার বিস্তারিত তথ্য প্রকাশে ব্যর্থ এবং দুর্বোধ্য। আর যে কারণে অনেকেই এখন অ্যাপটি থেকে আগ্রহ হারিয়ে ফেলছে। সম্প্রতি অ্যাপলের পরিধেয় পণ্যের জন্য অ্যাপটি নিয়ে আসে সার্চ জায়ান্ট।

ভার্জের প্রতিবেদনে জানানো হয়, এর ওয়েদারের স্টোরি হেডলাইনগুলোতে টোকা দিলে কোনো ফলাফল প্রদর্শিত হয়না। ফলে কেবল হেডলাইনস পড়া গেলেও ভেতরের বিষয়গুলো পড়া যায়না।

ধারণা করা হচ্ছে, অ্যাপটি সম্পর্কে ব্যবহারকারীদের যেহেতু বেশ ভাল অভিজ্ঞাতা হয়েছে তাই অনেকেই এতে ‍অনাগ্রহী হয়ে এ ধরনের অন্য জনপ্রিয় সেবাগুলোর দিকে ঝুঁকবে।

যেটাই হোক না কেন, গুগলের নিজস্ব অ্যান্ড্রয়েড ওয়্যারের দিকে খুব ভালোকরে দৃষ্টি রাখলে সুস্পষ্ট হয় যে গুগল একেবারে অ্যাপলেকে অবহেলা করেনি।

আর আগামীতে যেসব অ্যাপ আসবে তা জটিল এই অ্যাপটির তুলনায় কার্যকরী হবে ‌এটাই এখন প্রত্যাশা্ গুগল সেবা ব্যবহারকারীদের।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ১৬, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।