ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

২০ এমপি ডুয়ো ক্যামেরায় ‘জে বাটারফ্লাই’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, মে ১৬, ২০১৫
২০ এমপি ডুয়ো ক্যামেরায় ‘জে বাটারফ্লাই’

২০ মেগাপিক্সেলের ডুয়ো ক্যামেরা যোগে এসেছে এইচটিসি’র আগামী স্মার্টফোন। এর লক্ষণীয় আরেকটি ফিচার ১৩ এমপি ফ্রন্ট ক্যামেরা যেটা সেলফি ভক্তদের জন্য উপযুক্ত।



তাইওয়ানের জনপ্রিয় এই মোবাইল মেকার এর আগে প্রকাশ করে ওয়ান এম৯ এবং এম৯প্লাস। কিছু সময় বিরতি দিয়ে আরেকটি সর্বাধুনিক স্মার্টফোন নিয়ে স্মার্টফোনের বাজারে আসলো প্রতিষ্ঠানটি।

তথ্য মতে, এইচটিসি জে বাটারফ্লাই নামের এই স্মার্টফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে নির্ধারণ করা হয়েছে অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ। এ মুহূর্তে জাপানীরা পণ্যটি সংগ্রহ করতে পারছে। অবশ্য, খুব শীঘ্রই বিশ্বের অন্য দেশগুলোও পেতে যাচ্ছে তাইওয়ানে বিশ্বখ্যাত এই নির্মাতার নুতন ফোনটি।

জে বাটারফ্লাই’র ৫.২ ইঞ্চি পর্দায় রয়েছে সুপার এলসিডিথ্রি কিউএইচডি ডিসপ্লে এবং স্ন্যাপড্রাগন ৮১০ চিপসেট সহ ৩ জিবি ৠামযুক্ত প্রসেসরে কাজ করবে এটি।

ইন্টারনাল মেমোরি ৩২ জিবি, মেমোরি বাড়িয়ে নিতে আছে মাইক্রোএসডি কার্ড।  

বলা হচ্ছে, এটি হুয়াইয়ের অনার ৬ প্লাসের মতো যার মুল ক্যামেরা ২০.২ এমপি।

হুয়াই এবং এইচটিসি পণ্যের একই ধরনের বৈশিষ্ট্যটি বিচার বিবেচনা করে প্রযুক্তি বিশ্লেষকরা বলছে, জে বাটারফ্লাই থেকে অনার প্লাস ৬’র মূল ক্যামারাই উন্নত।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ১৬, ২০১৫
এসজেডএম   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।