ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘স্মার্ট গ্রীন বিল্ডিং টেকনোলজি’ নিয়ে সেমিনার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, মে ১৯, ২০১৫
‘স্মার্ট গ্রীন বিল্ডিং টেকনোলজি’ নিয়ে সেমিনার ছবি: সংগৃহীত

মানুষের জীবন যাত্রার মান উন্নয়ন এবং সম্পদ সাশ্রয়ে গ্রীন বিল্ডিং টেকনোলজির ব্যবহার অপরিহার্য। বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিশ্ববিদ্যালয় পর্যায়ে গ্রীন বিল্ডিং টেকনোলজি ব্যবহারে সচেতনতা বাড়াতে “ইনোভেশন ফর স্মার্ট গ্রীন বিল্ডিং টেকনোলজি ” শীর্ষক সেমিনারের আয়োজন করে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়।



সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ইনোভেশন ফর স্মার্ট গ্রীন বিল্ডিং কর্মসূচির অংশ হিসেবে ডিআইইউ’র কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং এপলম্বটেক বিডি‘র কারিগরি সহায়তায় সেমিনারটি আয়োজন করা হয়।  

সোমবার ঢাকার সোবহানবাগে ডিআইইউ মিলনায়তনে ‍অনুষ্ঠিত সেমিনারটির প্রধান বক্তা এপলম্বটেক বিডির সিনিয়র এক্সিকিউটিভ কাজী দিদারুল আলম গ্রীন বিল্ডিং টেক সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিআইইউ এর বাণিজ্য ও অর্থনীতি অনুষদের ডীন অধ্যাপক রফিকুল ইসলাম।  

বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সহকারি অধ্যাপক আবুল হাসনাত সাইফুল ইসলাম ও সহকারি অধ্যাপক ড. শেখ রাশেদ হায়দার নূরী।

চলতি বছরের জুন মাস থেকে প্রতিটি সরকারি ভবনে এই প্রযুক্তির ব্যবহার শুরু হবে এবং এ সংক্রান্ত চিঠি ইতিমধ্যে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানানো হয় অনুষ্ঠানে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ১৯, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।