ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিলেটে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করলেন অর্থমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, মে ২১, ২০১৫
সিলেটে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করলেন অর্থমন্ত্রী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

সিলেট: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নির্ভর বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সিলেটে শুরু হয়েছে দু’দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা।

বৃহস্পতিবার (২১ মে) বিকেল ৩টায় সিলেট জেলা স্টেডিয়াম সংলগ্ন মোহাম্মদ আলী জিমনেশিয়ামে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।



শিশুদের সুপ্ত মেধার বিকাশ এবং তাদের সৃষ্টিশীল উদ্যোগকে উৎসাহিত করতে বিভাগীয় পর্যায়ে এ মেলার আয়োজন করা হয়েছে।
 
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, সভ্যতার অগ্রগতির জন্য সবচেয়ে বেশি প্রয়োজন বিজ্ঞান ও প্রযুক্তি। বর্তমানে বিজ্ঞান ও প্রযুক্তিতে বাংলাদেশ অনেক এগিয়ে যাচ্ছে।

বিজ্ঞানে শিক্ষার্থীদের সংখ্যা কমে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এটি একটি অশনি সংকেত। এ অশনি সংকেত থেকে উত্তোরণের জন্য বিজ্ঞান মেলার আয়োজন প্রয়োজন।

এর মাধ্যমে আইসিটিসহ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ের প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বাড়ার পাশাপাশি, দক্ষতা অর্জন করতে পারবে বলে উল্লেখ করেন অর্থমন্ত্রী।

সিলেটের বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেন, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ড. আহমেদ আল কবির, সংসদ সদস্য মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস, নারী সাংসদ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম প্রমুখ।

বৃহস্পতিবার শুরু হওয়া এ মেলায় সিলেট বিভাগের ৪০টি স্কুল, কলেজ ও বিজ্ঞান ক্লাবের স্টল রয়েছে। শুক্রবার (২২ মে) বিকেল সাড়ে ৪টায় সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মেলা শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, মে ২১, ২০১৫
এএএন/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।