ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শুক্রবার খেকে ‘অনলাইন ফটো কনটেস্ট’ প্রদশর্নী

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মে ২১, ২০১৫
শুক্রবার খেকে ‘অনলাইন ফটো কনটেস্ট’ প্রদশর্নী

‘‘Smart – HP Temple of the mind’’ শিরোনামে অনলাইন ফটো কনটেস্টের ছবি প্রদর্শনী শুরু হচ্ছে কাল থেকে (শুক্রবার)।

দেশের শীর্ষস্থানীয় অনলাইন সেবা প্রতিষ্ঠান অরেঞ্জ বিডি লিমিটেড পরিচালিত ফটোগ্রাফি ই কর্মাস সাইট 71 pix (www.71pix.com) এবং সোশ্যাল মিডিয়া ভিত্তিক আলোকচিত্র গ্রুপ Photography in our Dream এর উদ্যোগে মাসব্যাপী চলা অনলাইন ফটো কনটেস্টের ছবি প্রদর্শনী চলবে তিন দিন।




এতে অংশগ্রহনকারীদের সহস্রাধিক ছবির মধ্যে থেকে মোট ১৮০টি ছবি নির্বাচিত হয়েছে প্রদর্শনীর জন্য। ধানমন্ডির দৃক গ্যালারিতে প্রতিদিন দুপুর ২ টা থেকে ৮ টা পর্যন্ত চলবে প্রদর্শনী।

২১ মে দৃক গ্যালারিতে ফটো এক্সিবিশনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশিষ্ট আলোকচিত্র শিল্পী আনোয়ার হোসেন। এসময় তিনি তরুন প্রজন্মের আলোকচিত্র শিল্পীদের নিয়ে এই ধরনের প্রদর্শনীর আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

কনটেস্টের টাইটেল স্পন্সর প্রতিনিধি স্মার্ট টেকনোলজিস এর মহাব্যবস্থাপক মুজাহিদ আল বেরুনী সুজন জানান , ‘স্মার্ট -এইচপি টেম্পল অব দ্যা মাইন্ড’ ফটো কনেটেষ্ট এর পৃষ্টপোষকতা করতে পেরে আমরা আনন্দিত।

বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে সারাদেশের ফটোগ্রাফারদের অনলাইনের মাধ্যমে একটি প্লাটফর্ম তৈরী করে দেয়াই এই প্রতিযোগিতার মুল উদ্দেশ্য। এখানে সারাদেশের তৃণমুল পর্যায়ের এমন কিছু ফটোগ্রাফারদের ছবি রয়েছে, যাদের কাছে এ ধরনের একটি প্রদশর্নীতে অংশগ্রহণ করা ছিল দীর্ঘদিনের স্বপ্ন। তিনি বলেন, অনলাইনে এই ধরনের আয়োজন সারাদেশের ফটোগ্রাফারদের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

আয়োজকদের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে, উক্ত চিত্র প্রদর্শনীতে বিক্রিত ছবির ২০ শতাংশ অর্থ নেপাল ভিকটিমদের দেয়া হবে।  

71pix.com  এর প্রধান আল-আশরাফুল কবির জুয়েল জানান, যে লক্ষ্য নিয়ে এই প্রদশর্নীর আয়োজন তা হলো ফটোগ্রাফি শিল্প একদিন দেশের অন্যতম লাভজনক শিল্পে পরিণত হবে। যার পরিধি দেশ ছাড়িয়ে বহিবিশ্বে ছড়িয়ে পড়বে এবং বাংলাদেশের নাম আরো উজ্জল করবে।

উল্লেখ্য, আগামী ২৪ মে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, মে ২১, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।