ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জাপান আইটি উইকে বেসিস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, মে ২২, ২০১৫
জাপান আইটি উইকে বেসিস

ঢাকা: জাপানের টোকিও বিগসাইটে গত ১৩ থেকে ১৫ মে অনুষ্ঠিত হয়ে গেলো তথ্যপ্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক আয়োজন ‘১৫তম জাপান আইটি উইক, স্প্রিং ২০১৫’।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সহযোগিতায় এ আয়োজনে অংশ নেয় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।



তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে জাপান আইটি উইকে বেশ কয়েকটি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন। বেসিসের সদস্য কোম্পানি হাওয়ার আইটি সফটওয়্যার সার্ভিস লিমিটেড, ইনফোক্রাট সল্যুশনস লিমিটেড, ডাটাসফট সিস্টেমস বাংলাদেশ লিমিটেড, জেনওয়েব২ লিমিটেড, উইডেভস ও সিসটেক ডিজিটাল লিমিটেডের প্রতিনিধিসহ এ প্রতিনিধিদলে আরও ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলাম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম প্রমুখ।
 
এ সম্পর্কে বেসিসের সভাপতি শামীম আহসান বলেন, জাপানের আইটি মার্কেটে বেসিস সদস্য কোম্পানিদের পণ্য এবং সেবার প্রচার ও প্রসার বাড়াতে এবং জাপানের বিনিয়োগকারীদের বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগে উৎসাহী করতে সম্প্রতি ‘বেসিস জাপান ফোকাস গ্রুপ’ গঠন করা হয়েছে।

এছাড়া জাপানের আইটি বিনিয়োগকারীদের সুবিধার্থে বেসিসে জাপান বিজনেস সাপোর্ট সেল চালু করা হয়েছে। যেহেতু ইতোমধ্যেই জাপানের বিনিয়োগকারীরা বাংলাদেশকে তথ্যপ্রযুক্তির পরবর্তী গন্তব্যস্থল হিসেবে মনে করছে, তাই আমরা আশা করছি জাপানের সঙ্গে এ ধরনের আয়োজনে অংশ নিয়ে বাংলাদেশের আইটি কোম্পানির ব্যবসায়িক সম্ভাবনা বৃদ্ধি পাবে।

জাপান আইটি উইকে অংশ নেওয়া সিসটেক ডিজিটাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বেসিসের সহ-সভাপতি এম রাশিদুল হাসান জানান, আগামী অক্টোবরে জাপান আইটি উইক, অটাম ২০১৫ অনুষ্ঠিত হবে। এতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান যৌথভাবে অংশ নেবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি বিজনেস টু বিজনেস (বিটুবি) মিটিংয়েরও আয়োজন করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, মে ২২, ২০১৫
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।