ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাজারের স্লিম হ্যান্ডসেট ‘জিওনি ইলাইফ এস৭’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, মে ২৩, ২০১৫
বাজারের স্লিম হ্যান্ডসেট ‘জিওনি ইলাইফ এস৭’

চীনের মোবাইল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান জিওনি সম্প্রতি বাংলাদেশের বাজারে স্লিম স্মার্টফোন হিসেবে পরিচয় করিয়ে দেয় ‘ইলাইফ এস৭’কে।

অ্যান্ড্রয়েড ওএস চালিত এ ফোনটি স্বল্প মূল্যের মাঝে উচ্চ মানসম্পন্ন।

উচ্চ ক্ষমতার হার্ডওয়্যারের সম্বনয়ে তৈরি ‘ইলাইফ এস৭’ বর্তমান বাজারের ডুয়্যাল সিমের মধ্যে অধিক চিকন একটি স্মার্টফোন। এতে আছে মিডিয়াটেক এমটি৬৭৫২ প্রসেসর যা অন্যান্য স্মার্টফোনগুলোর তুলনায় বেশি গতিশীল। এর সবচেয়ে সুবিধাজনক দিক হচ্ছে অন্য সব স্মার্টফোনগুলোর মতো এটা উত্তপ্ত হয় না।

এছাড়া এতে জিওনির নিজস্ব অপারেটিং সিস্টেম এমিগো ৩.০ রয়েছে।

কর্ণিং গোরিলা গ্লাস ৩ দিয়ে তৈরি ইলাইফ এস৭ পাওয়া যাচ্ছে দুইটি রঙে। ফোনটির সামনের দিক ফুল হাই ডেফিনেশনের ৫.২ ইঞ্চি ডিসপ্লে। এর ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরাটি লেন্স ডিসপ্লের উপরে অবস্থিত।

ইলাইফ এস৭-এর মূল ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। ফিচারগুলোর ভেতর ক্যামেরা অন্যতম। কারণ এর লেন্স অন্যান্য মোবাইলের লেন্স থেকে প্রশস্ত এবং স্বল্প আলোতেও সমান কার্যকর।

এতে ১৪ ঘন্টা পর্যন্ত চার্জ থাকে, আর ৮ থেকে ৯ ঘন্টা পর্যন্ত একটানা ভিডিও চলে। এছাড়া প্রি-ইন্সটলড পাওয়ার সেভার অ্যাপ নিশ্চিত করে ফোনটির ব্যাটারির দীর্ঘস্থায়িত্ব।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ২৩, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।