ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফটো শেয়ারিং অ্যাপ আনতে পারে গুগল

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, মে ২৪, ২০১৫
ফটো শেয়ারিং অ্যাপ আনতে পারে গুগল

গুগলের বার্ষিক ডেভলোপার সম্মেলন আই/ও ২০১৫ চলাকালে ঘোষণা আসতে পারে নতুন ফটো শেয়ারিং অ্যাপের। এই অ্যাপটির মাধ্যমে ফেসবুক, টুইটারের মতো জনপ্রিয় সোশ্যাল মিডিয়াতে ফটো শেয়ারিং করতে পারবে ব্যবহারকারীরা।



আসন্ন এই সম্মেলনে গুগল পণ্য, সেবা ব্যবহারকারীদের জন্য আরো কিছু চমক নিয়ে আসার সম্ভাবনাও এখন প্রতীয়মান। অ্যান্ড্রয়েড ফর ওয়ার্ক, অ্যান্ড্রয়েড এম, অ্যান্ড্রয়েড নির্ভর ডিভাইসের জন্য ভয়েস কমান্ড সুবিধার মতো কিছু ফিচারের পাশাপাশি থাকতে পারে ক্রোমকাস্ট নিয়েও ঘোষণা।

এদিকে গুগলের নতুন অনলাইন ফটো শেয়ারিং সর্ভিসের ব্যাপারে বলা হচ্ছে, এটি কোনো বিষ্ময়কর খবর নয়। কারণ ইতিমধ্যে গুগলপ্লাসের ফটো ও স্ট্রিমিং বিভাজনের বিষয়টি নিয়ে রিপোর্ট হয়েছে।

আরো বলা হয়, নতুন এই ফটো শেয়ারিং অ্যাপের সাথে গুগলপ্লাস নেটওয়ার্কের কোনো সংযুক্ততা নেই। তবে গুগলপ্লাসে ফটো শেয়ারিং এর জন্য স্ট্যান্ডঅ্যালোন অ্যাপ যা ফ্লিকার সহ এই সেক্টরের অন্যান্য প্রতিযোগিদের সমকক্ষ করা হবে এমনটাও আশা করছে কৌতুহলীরা।

ব্লুমবার্গের খবরে বলা হয়, নতুন টুলসটি কেবল ছবি শেয়ারের উপযুক্ত।

এদিকে প্রযুক্তি বিশ্লেষকরা বলছে, গুগল সবসময় এমন কিছু উদ্ভাবনের চেষ্টা করে যাতে বিদ্যমান প্রতিদ্বন্দীদের এড়িয়ে চলা যায়।
তবে ফটো শেয়ারিং অ্যাপটির জন্য গুগলের এবারের প্রতিদ্বন্দী হতে পারে ফেসবুক। কারণ ২০১২ সালে ফেসবুক কিনে নেয় মোবাইল ফটো শেয়ারিং সার্ভিস ইন্সটাগ্রাম।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মে ২৪, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।