ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডেফোডিলের ‘ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ’ প্রকল্প

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, মে ২৪, ২০১৫
ডেফোডিলের ‘ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ’ প্রকল্প

ঢাকা: শিক্ষার্থীদের কারিগরি ক্ষেত্রে দক্ষ ও যুগোপযোগী করে গড়ে লক্ষ্যে ‘ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ’ প্রকল্প চালু করছে কারিগরি উন্নয়ন প্রতিষ্ঠান বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট (বিএসডিআই)। ড্যাফোডিল গ্রুপ, ড্যাফোডিল ফাউন্ডেশন ও ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের সহযোগিতায় এ প্রকল্প চালু হচ্ছে।



রোববার (২৪ মে) বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বিএসডিআই আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

এতে উপস্থিত ছিলেন- কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মো. মোস্তাফিজুর রহমান, বিএসডিআই’র নির্বাহী পরিচালক মোহাম্মদ নুরুজ্জামান, একাডেমিক উপদেষ্টা ইঞ্জিনিয়ার মো. আজহারুল ইসলাম ও অধ্যক্ষ কে এম হাসান রিপন।

সংবাদ সম্মেলনে বলা হয়, তরুণ সমাজকে কারিগরি শিক্ষায় এগিয়ে নেওয়ার জন্য বিএসডিআই প্রতিটি শিক্ষার্থীকে একটি করে ল্যাপটপ প্রদান করতে এ প্রকল্প হাতে নিয়েছে।

বিএসডিআই’র পক্ষ থেকে জানানো হয়, প্রতিটি শিক্ষার্থী যেন পড়াশোনা শেষে চাকরি নিশ্চিত করতে পারে সেজন্য তারা জবস বিডির সঙ্গে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের জন্য ইমপ্লয়‍াবিলিটি স্কিল ট্রেনিংয়ের ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

এছাড়া, শিক্ষার্থীদের বিদেশে পড়াশোনার সুযোগ করে দিতেও বিএসডিআই কাজ করছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
 
বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, মে ২৪, ২০১৫
জেডএফ/জেপি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।