ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইসিটিতে অগ্রগামী দেশগুলোর সহযোগিতা ‍চাইলেন নাহিদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মে ২৪, ২০১৫
আইসিটিতে অগ্রগামী দেশগুলোর সহযোগিতা ‍চাইলেন নাহিদ

ঢাকা: বাংলাদেশে ব্যাপকভাবে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) শিক্ষা বাস্তবায়নে এক্ষেত্রে এগিয়ে থাকা দেশগুলোর সহযোগিতা চেয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন আইসিটি অ্যান্ড পোস্ট-২০১৫ এডুকেশন’-এ অংশ নিতে চীন সফররত শিক্ষামন্ত্রী দেশটির কিংদাওয়ে রোববার (২৪ মে) মন্ত্রী পর্যায়ের এক বৈঠকে এ সহযোগিতা চান।



বিষয়টি বাংলানিউজকে জানান শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সুবোধ চন্দ্র ঢালী।

তিনি বলেন, আইসিটি শিক্ষার বহুমুখী প্রভাবের ফলে এই শিক্ষা প্রদানে সংশ্লিষ্টদের নৈতিক, সামাজিক, ধর্মীয় এবং পারিবাকি মূল্যবোধগুলোর উপর বিশেষ দৃষ্টি রাখতে হবে বলে বৈঠকে জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেছেন, কোনোভাবেই আমাদের জীবন-যাপনের সঙ্গে সংগতিপূর্ণ নয় এমন কিছুই গ্রহণ করা যাবে না।

আইসিটি শিক্ষায় বিশেষজ্ঞরা এই শিক্ষার নেতিবাচক দিকগুলো এড়িয়ে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর আধুনিক শিক্ষার প্রসার করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন নুরুল ইসলাম নাহিদ।

আলোচনার পর শিক্ষামন্ত্রী বাংলাদেশে আইসিটি শিক্ষার প্রসার ও ব্যবহারের উপর উপস্থিত বিশ্ব প্রতিনিধিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ইউনেস্কোর কার্যনির্বাহী বোর্ডের সভাপতি সালেহ মোহম্মদ আমীরের সঞ্চালনায় ভারতের মানব সম্পদমন্ত্রীসহ চীন, জাপান, রাশিয়া, নাইজার, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের শিক্ষামন্ত্রীরা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মে ২৪, ২০১৫
এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।