ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এস৬, এস৬ এজ’র ফিঙ্গারপ্রিন্ট সংশোধন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, মে ২৫, ২০১৫
এস৬, এস৬ এজ’র ফিঙ্গারপ্রিন্ট সংশোধন

স্মার্ট ডিভাইসগুলোতে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি এখন সচরাচর ‌উপস্থিত। গ্যালাক্সি সিরিজের সর্বাধুনিক এস৬ এবং এস৬ এজ দুটি স্মার্টফোনেই রয়েছে প্রযুক্তিটি।

কিন্তু কোরিয়ান জায়ান্টকে এই ফিঙ্গারপ্রিন্ট টেক নিয়ে শুনতে হয়েছে নানা অভিযোগ। কারণ স্মার্টফোন দুটিতে প্রযুক্তিটির বিরক্তিকর ব্যবহার চরমভাবে লক্ষ্যণীয়।

যে কারণে স্মার্টফোন দুটির ফিঙ্গারপ্রিন্ট সংশোধন করতে হয়েছে স্যামসাং’কে পাশাপাশি নির্দিষ্ট কিছু অ্যাপসের ইউআই উন্নত করেছে।

অন্যান্য তথ্যের মধ্যে রয়েছে, গ্যালাক্সি এস৬ এবং এস৬ এজ এর জন্য ফার্মওয়্যার আপডেটটি অত্যন্ত কার্যকরী। সম্প্রতিকালে ইউরোপ এবং এশিয়ায় এ দুটি পণ্যের বিপণন শুরু হয়েছে।

আরো বলা হয়, এর আগেও গ্যালাক্সি এস ৫ এর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ভালভাবে হালনাগাদ করে স্যামসাং। কিন্তু এরপরেও হয়ত যে কোনো কারণে এটি পুরোপুরিভাবে সংশোধিত হয়নি। আর এ মুহূর্তের দৃশ্যমান সমস্যা হলো এটি ৫ বারের মধ্যে এটি একবারও কাজ করেনা, কয়েকবার ফিংগার দেয়ার পর তা শনাক্ত করতে পারেনা।

নতুন এই আপডেটের আওতায় ফটো এডিটরে একজোড়া ফিচার এবং আনুষঙ্গিক সব বিষয় যথাযথভাবে স্থাপন করা হয়েছে। ইমেইল অ্যাপ সহ মিউজিক প্লেয়ার এবং এম প্ল্যানারও পেয়েছে ইউআই ইমপ্রুভমেন্ট।

অবশ্য, যে সমস্যাটি নিয়ে ব্যবহারকারীদের প্রায়ই অসুবিধায় পড়তে হয় অর্থাৎ পণ্য উত্তপ্ত হওয়া এবং ব্যাটারি ফুরিয়ে যাওয়ার বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

তাই এগুলোকে এখন সমস্যা হিসেবে না দেখলেও আগামীতে অবশ্যই এদিকেই নজর দেবে কোরিয়ান জায়ান্ট এমনটা অনুমান করছে আলোচকরা।

আর ১৫৯ এমবি সাইজের নতুন এই আপডেটটি ইউরোপ এবং এশিয়ার ব্যবহারকারীদের জন্য পর্যায়ক্রমে ছাড়া হবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, মে ২৫, ২০১৫
এসেজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।