ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১৫ জুন থেকে ‘বাংলাদেশ আইসিটি এক্সপো’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, মে ২৬, ২০১৫
১৫ জুন থেকে ‘বাংলাদেশ আইসিটি এক্সপো’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৫ জুন থেকে শুরু হচ্ছে ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৫’। তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবার বর্ণাঢ্য এই প্রদর্শনীর আয়োজন করছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।



রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিন দিনের এই প্রদর্শনীর উদ্বোধন করবেন।

ধানমন্ডিতে বিসিএস ইনোভেশন সেন্টারে মঙ্গলবার ‘মিট দ্য প্রেস’এ প্রদর্শনী সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করেন বিসিএসের সহ-সভাপতি ও প্রদর্শনীর আহ্বায়ক মজিবুর রহমান স্বপন।

এসময় উপস্থিত ছিলেন বিসিএসের নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, বিসিএসের সভাপতি এ এইচ এম মাহফুজুল আরিফ সহ সংশ্লিষ্ট উর্ধ্বতনরা।

অনুষ্ঠানে জানানো হয়,  শতাধিক দেশি-বিদেশি আইটি প্রতিষ্ঠান ও বাংলাদেশ সরকারের ১০টিরও বেশি মন্ত্রণালয়/সেবা প্রতিষ্ঠান প্রদর্শনীতে অংশ নিচ্ছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির হালনাগাদ সংস্করণের প্রযুক্তিপণ্য এবং ডিজিটাল জীবনধারাভিত্তিক পণ্য ও সরকারি-বেসরকারি সেবা এবং ‘মেড বাই বাংলাদেশ’র ধারণাও উপস্থাপন করা হবে প্রদর্শনীতে।  

প্রদর্শনী চলাকালে মেলা প্রাঙ্গনে তথ্যপ্রযুক্তি ও বাংলাদেশ প্রসঙ্গে ১০টির বেশি সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়া বিভিন্ন আয়োজনের মধ্যে আছে ইনোভেশন প্রজেক্ট চ্যাম্পিয়নশিপ, ডিজিটাল ফটো কনটেস্ট, সেলফি কনটেস্ট, গেমিং কনটেস্ট, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে অবদানের জন্য এখানে পুরস্কার প্রদান করা হবে।

সেলিব্রেটি শো, প্রোডাক্ট শো, স্পন্সর আওয়ার, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা অনুষ্ঠান থাকছে প্রদর্শনীতে। ‌আর ক্রেতা-দর্শনার্থীরা মেগা সেল জোনে মূল্য ছাড়, উপহারসহ বহু এক্সক্লুসিভ অফারে কেনাকাটা করতে পারবে।

প্রদর্শনী নিয়ে এক্সক্লুসিভ ওয়েব পোর্টালে www.ictexpo.com.bd প্রদর্শনীর প্রায় সব আয়োজনের বিস্তারিত থাকবে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও (www.facebook.com/ BangladeshICTexpo) এ প্রদর্শনী নিয়ে থাকছে আয়োজন। ইউটিউবেও আপলোড করা হবে প্রদর্শনীর ভিডিও।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মে ২৬, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।