ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

চার ক্যাটাগরিতে একশ’ জনকে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, মে ২৭, ২০১৫
চার ক্যাটাগরিতে একশ’ জনকে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড

ঢাকা: আউটসোর্সিং পেশার সঙ্গে জড়িত সম্ভাবনাময় কোম্পানি ও ফ্রিল্যান্সারদের একশ’ জনকে চারটি ক্যাটাগরিতে ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড’ প্রদান করা হবে।
 
আউটসোর্সিংয়ের সঙ্গে জড়িত কোম্পানি, একক ফ্রিল্যান্সার, নারী ফ্রিল্যান্সার ও জেলাভিত্তিক ক্যাটাগরিতে ব্যক্তি ও প্রতিষ্ঠানকে কাজের স্বীকৃতিস্বরূপ পঞ্চমবারের মতো এ অ্যাওয়ার্ড প্রদান করা হচ্ছে।


 
দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এ অ্যাওয়ার্ড প্রদান করবে।

বুধবার (২৭ মে) বেসিস’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আগামী জুন মাসে প্রতিযোগিতার মাধ্যমে এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে। অ্যাওয়ার্ড সহযোগী প্রতিষ্ঠান হিসেবে রয়েছে সরকারি প্রতিষ্ঠান আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি)।
 
ব্যাংক এশিয়া ও অনলাইন মানি ট্রান্সফার সেবাদানকারী প্রতিষ্ঠান পাইওনিয়র পৃষ্ঠপোষক হিসেবে থাকবে।
 
বেসিস দেশের সম্ভাবনাময় আউটসোর্সিং ও ফ্রিল্যান্সিংকে স্বীকৃতি ও এ পেশার সঙ্গে জড়িতদের উৎসাহ দিতে ২০১১ সাল থেকে জাঁকজমকপূর্ণভাবে এ আয়োজন করে আসছে।
 
চার ক্যাটাগরির জেলা ক্যাটাগরিতে ৬৪ জেলায় ৬৪ জন ফ্রিল্যান্সার পাবে এ অ্যাওয়ার্ড। একক ফ্রিল্যান্সিংয়ে থাকছে ১৮টি অ্যাওয়ার্ড, কোম্পানির জন্য থাকছে ১৫টি ও নারী ফ্রিল্যান্সারদের জন্য তিনটি।
 
প্রতিযোগিতা ও রেজিস্ট্রেশন বিষয়ে বৃহস্পতিবার (২৮ মে) বেসিস কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।
 
বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মে ২৭, ২০১৫
আরইউ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।