ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্রামীণফোনের পরীক্ষামূলক মোবাইল কানেক্ট সেবা চালু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মে ২৮, ২০১৫
গ্রামীণফোনের পরীক্ষামূলক মোবাইল কানেক্ট সেবা চালু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বেসরকারি মোবাইল অপারেটর গ্রামীণফোন পরীক্ষামূলকভাবে বাংলাদেশে বৈশ্বিক মোবাইলভিত্তিক যাচাইকরণ সেবা ‘মোবাইল কানেক্ট’র উদ্বোধন করেছে। প্রাথমিকভাবে ক্লাসিফাইড ওয়েবসাইট এখানেই ডটকম’র এক হাজার জন নির্বাচিত ব্যবহারকারী এ সেবা পাবেন।



এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ল্যাপটপ বা ডেস্কটপের মোবাইল কানেক্ট লোগোতে ক্লিক করে গ্রামীণফোন (জিপি) মোবাইল নম্বর টাইপ করে সুরক্ষিতভাবে এখানেই ডটকম’র ওয়েবসাইটে লগ ইন করতে পারবেন।

বৃহস্পতিবার (২৮ মে) রাজধানীর একটি হোটেলে এ সেবা উদ্বোধন করা হয় বলে প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জিএসএমএ মোবাইল কানেক্ট সেবার মাধ্যমে গ্রাহকরা একটি বৈশ্বিক পরিচয় তৈরি ও ব্যবস্থাপনা করতে পারবেন। যা সুরক্ষিতভাবে তাদের পরিচয় যাচাই করবে এবং বিভিন্ন মোবাইল ও ডিজিটাল সেবা নিরাপদভাবে ব্যবহারের সুযোগ করে দেবে।

বিভিন্ন ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশনে লগ ইন করতে গ্রাহকদের মোবাইল নম্বর ব্যবহার করলেই সেবাটি পাওয়া যাবে। এক্ষেত্রে কোনো পাসওয়ার্ড বা ইউজার নেম মনে রাখার প্রয়োজন হবে না।

এ সেবা উদ্বোধনকালে গ্রামীণফোনের সিএমও অ্যালান বনকে বলেন, সবার জন্য ইন্টারনেট পৌঁছে দেওয়ার প্রচেষ্টায় আমরা ইন্টারেনেটের ক্ষমতা ব্যবহার করে দেখাতে চাই যে, গ্রাহকরা কতোটা সহজে ই-কমার্স ওয়েবসাইট ব্যবহার করে তাদের পছন্দের জিনিসপত্র কিনতে পারেন। যদিও মোবাইল কানেক্ট প্রাথমিক পর্যায়ে রয়েছে। তবুও আমরা বিশ্বাস করি, সহজ ও সাশ্রয়ী অনলাইন লেনদেনের জন্য এটি বেশ সম্ভাবনাময় একটি উপায় হয়ে উঠবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পরীক্ষামূলকভাবে শুরু হওয়া এ সেবার সাফল্যের ওপর ভিত্তি করে গ্রামীণফোন দেশের অন্যান্য ই-কমার্স সাইট, ক্লাসিফাইড ওয়েবসাইট ও অ্যাপসের সঙ্গেও এ সেবা চালু করবে।

গ্রামীণফোনের এ সেবা মোবাইলের সহজ ব্যবহার, মোবাইলের মাধ্যমে ই-গভর্নমেন্ট পোর্টালসহ ই-কমার্স, ব্যাংকিং, স্বাস্থ্য ও বিনোদনমূলক ডিজিটাল সেবা নিশ্চিত করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত জিএসএমএ’র ভিপি ও হেড অফ পার্সোনাল ডাটা অ্যান্ড মোবাইল আইডেন্টিটি মারিয়া আউস্তেনা বলেন, বিশ্বব্যাপী ১৭টি মোবাইল অপারেটর ইতোমধ্যেই এ বছরের মধ্যে এ সেবা উদ্বোধনের উদ্যোগ নিয়েছে। গ্রামীণফোনের যোগদানকেও তিনি স্বাগত জানান।

গ্রামীণফোনের নতুন এ সেবা উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন- জিএসএমএ’র এশিয়া প্যাসিফিক অঞ্চলের হেড অফ টেকনোলজি জয়কিশান রাজারামান, টেলিনর ডিজিটাল’র মোবাইল কানেক্ট প্রোগ্রাম ম্যানেজার আরিল্ড হাউগেন, এখানেই ডটকম’র মোবাইল কানেক্ট প্রডাক্ট ম্যানেজার তাও রোডেইন, গ্রামীণফোনের মোবাইল কানেক্ট প্রডাক্ট ম্যানেজার সায়মা রহমান।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ২৮, ২০১৫
এমআইএইচ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।