ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

২৬৯০ টাকায় সিম্ফনির স্মার্টফোন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, মে ২৮, ২০১৫
২৬৯০ টাকায় সিম্ফনির স্মার্টফোন

ঢাকা: মাত্র দুই হাজার ৬৯০ টাকায় ক্রেতাদের হাতে  স্মার্টফোন তুলে দিচ্ছে সিম্ফনি। ‘ই ফাইভ’ নামের স্মার্টফোনটিতে প্রয়োজনীয় সব অ্যাপস ব্যবহার করা যাবে।



দেশের সাধারণ মানুষের জন্য স্মার্টফোন ব্যবহার সহজলভ্য করার উদ্দেশ্যে স্মার্টফোনটি আনা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, দামের দিক থেকে স্মার্টফোন অনেকের নাগালে রয়েছে। তারপরও দেশের বেশিরভাগ সাধারণ মানুষের কাছে স্মার্টফোন এখনও সহজলভ্য হয়নি। এজন্য সাধারণ মানুষের কাছে স্মার্টফোন আরও জনপ্রিয় করতে ‘ই ফাইভ’ বাজারে আনা হয়েছে। এটি বর্তমানে বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি প্রতিষ্ঠানটির।

ইন্টারনেট ব্যবহার সহজ করার জন্য হ্যান্ডসেটটিতে ওয়াইফাই, এজ সুবিধা রয়েছে। সাড়ে ৩ ইঞ্চি পর্দার হ্যান্ডসেটটির প্রসেসর ১ গিগাহার্জ।

অপারেটিং সিস্টেম জিঞ্জারব্রেড হলেও এর ইন্টারফেসটি কিটক্যাটের আদলে তৈরি। বৃহস্পতিবার (২৮ মে) থেকে সিম্ফনির সব ব্র্যান্ড আউটলেটসহ দেশের অধিকাংশ স্থানে স্মার্টফোনটি পাওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
 
স্মার্টফোনটির বিষয়ে আশাবাদ ব্যক্ত করে কোম্পানির চেয়ারম্যান আমিনুর রশীদ বলেন, দেশের মানুষের জন্য ইন্টারনেট সুবিধাসহ স্মার্টফোন আরও জনপ্রিয় করার লক্ষ্যে এবার আমরা এতো সাশ্রয়ী মূল্যে স্মার্টফোন এনেছি। স্মার্টফোনটি সারা দেশের সাধারণ মানুষের ‘স্মার্টফোন’ হিসেবে পরিচিতি পাবে বলে আমার দৃঢ় বিশ্বাস।
 
বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ২৮, ২০১৫
এএসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।