ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১৯ বছর ধরে গ্রাহকের আস্থায় গ্রামীণ সল্যুশনস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মে ২৮, ২০১৫
১৯ বছর ধরে গ্রাহকের আস্থায় গ্রামীণ সল্যুশনস ছবি: দেলোয়ার হোসেন বাদল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: আইটি, ওয়েব, সফটওয়্যার- এ শব্দগুলো যাদের খুব প্রিয়, তাদের কাছে অতি পরিচিত নাম ‘গ্রামীণ সল্যুশনস’। গ্রাহক সেবায় ১৯ বছরের অভিজ্ঞতা রয়েছে প্রতিষ্ঠানটির।



বৃহস্পতিবার (২৮ মে) সকালে শুরু হওয়া সামাজিক ব্যবসা দিবস উদযাপনের অনুষ্ঠান আয়োজনেও রয়েছে এই গ্রামীণ সল্যুশনস। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৩৫ টি স্টলের একটি নিয়ে বৃহৎ পরিসরে নিজেদের কর্মকাণ্ড তুলে ধরছে গ্রামীণ সল্যুসন্স।  

সেখানেই কথা হয় এর বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের সিনিয়র ম্যানেজার রেজাউল করিম খানের সঙ্গে। তিনি বলেন, ‘অনেক আগে থেকেই গ্রামীণ সল্যুশনস গ্রাহকের পছন্দের প্রতিষ্ঠান। বিশ্বস্ততা অর্জন করেই ১৯টি বছর কাটিয়ে আসতে পেরেছি আমরা। ’

‘আইটি সেক্টরে এখন অনেক প্রতিষ্ঠান রয়েছে। কিন্তু প্রথমদিকে আমরা শুরু করে মানুষকে অনেক সেবা দিয়েছি, যা তখন অনেকেই চিন্তা করতে পারতেন না’- বলেন রেজাউল করিম।

কর্মকর্তারা জানান, গ্রামীণ সল্যুশনস লিমিটেড (জিএসএল) গ্রামীণ পরিবারের ফ্ল্যাগশিপ টেকনোলজি হিসেবে ১৯৯৯ সালে আত্মপ্রকাশ করে। গ্রামীণ ব্যাংকের প্রবর্তক ও নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের হাতেই এর আত্মপ্রকাশ।

প্রতিষ্ঠানের অপর কর্মকর্তা তৃণা মজুমদার বাংলানিউজকে বলেন, আইটি ও সফটওয়্যার সল্যুশনস দিচ্ছেন তারা। এন্টারপ্রাইজ সফটওয়্যার, ওয়েব এবং ব্র্যান্ড ম্যানেজমেন্ট, ক্লাউড সার্ভিস, অ্যানালাইটিকস, মোবাইল অ্যাপ্লিকেশনস, সোশ্যাল বিজনেস সল্যুশনসসহ অন্যান্য সোর্সড বেজড টেকনোলজি সংশ্লিষ্ট সেবা দেয় গ্রামীণ সল্যুশন্স।  

তিনি বলেন, মূল অফিস আমেরিকায় এবং বাংলাদেশে গ্রামীণ ব্যাংকের ১২ তলায় এর কার্যালয় রয়েছে।

রেজাউল করিম খান বলেন, এতগুলো বছর ধরে আমরা গ্রাহকের সঙ্গে এবং গ্রাহকরা আমাদের সঙ্গে রয়েছে। আমরা এক্ষেত্রে বাংলাদেশে নেতৃত্বে রয়েছি। বাংলাদেশ সরকার, জাতীয় সংসদ, বাংলাদেশ আর্মিসহ দেশি-বিদেশি বড় প্রতিষ্ঠানগুলো আমাদের গ্রাহক।

গ্রামীণ সল্যুশন্সের সেবা পেতে যোগাযোগ করা যাবে মিরপুরে (২) গ্রামীণ ব্যাংক হেডকোয়ার্টারের- ০২৯০২১৬৪৭, ০২৯০২১৬৪৮ ফোন নম্বরে।  

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মে ২৮, ২০১৫
এসকেএস/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।