ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হুয়াই’র এলটিই সামিট

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, মে ২৮, ২০১৫
হুয়াই’র এলটিই সামিট

সবচেয়ে দ্রুত উন্নয়নশীল মোবাইল যোগাযোগ প্রযুক্তি হিসেবে এলটিই’র আত্মপ্রকাশ।

গত বছরের প্রথম সফল আয়োজনের পর থাইল্যান্ডের ব্যাংককে সম্প্রতি ‘দক্ষিণ পুর্ব এশিয়া এলটিই সামিটের’ আয়োজন করে হুয়াই।



এই সামিটে শিল্প বিশেষজ্ঞ এবং মূল অংশগ্রহণকারীরা তাদের বেস্ট ডেপ্লয়মেন্ট প্র্যাকটিস সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করেন। পাশাপাশি এলটিই যুগে প্রবেশের এ মুহূর্তের সম্ভাবনা এবং প্রতিকূলতা নিয়ে মতবিনিময় করা হয়।

বর্তমানে এলটিই স্থাপনের ব্যয়, গ্রাহকদের আকৃষ্ট করা, ব্র্যান্ড পরিচিতি এবং সেবার ব্যবস্থাপনার ক্ষেত্রে এখনও উল্লেখযোগ্য প্রতিকূলতা রয়েছে বলে মন্তব্য করেন অংশগ্রহনকারীরা।

সামিট চলাকালীন সময়ে হুয়াই এলটিই টিডিডি, ক্ষুদ্রাকৃতির সেল ও এন্টেনা,  আইবিএস পণ্যসমূহ প্রদর্শন করে এবং এই প্রযুক্তিসমূহের ব্যবহার কি করে দক্ষিণ পুর্ব এশিয়ায় স্পেকট্রামের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করবে তা তুলে ধরে।

হুয়াই দক্ষিণ পুর্ব এশিয়া অঞ্চলের প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) ডেভিড সান বলেন, বিশ্বব্যাপী ১৮৯টি এলটিই নেটওয়ার্ক স্থাপন করা হয়েছে এবং আমাদের পরীক্ষিত ট্র্যাক রেকর্ডের কারণে প্রতিনিয়ত অধিকতর অপারেটর তাদের নেটওয়ার্ক রূপান্তরের জন্য কৌশলগত সহযোগী হিসেবে হুয়াইকে পাশে পেয়েছে।

ডাটা ট্রাফিকের ক্রমাগত বৃদ্ধি এবং মোবাইল ব্রডব্যান্ড কাভারেজের উত্তরোত্তর চাহিদা বৃদ্ধির জন্য দক্ষিণ পুর্ব এশিয়ার অপারেটররা আধুনিক ওয়্যারলেস নেটওয়ার্ক সলিউশন এবং এলটিই-তে উন্নত হবার জন্য পথ খুঁজছে বলেন ডেভিড।

থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশনস কমিশন(এনবিটিসি), জিএসএমএ এশিয়া, গ্লোবাল মোবাইল সাপ্লায়ার্স অ্যাসোসিয়েশন এবং কোয়ালকম এলটিই সামিটে অংশগ্রহন করেন। আরো উপস্থিত ছিলেন পার্ক এনজেড এবং এইচকেটি এর মতো নেতৃস্থানীয় গ্লোবাল অপারেটর এবং সেবাদানকারী প্রতিষ্ঠান।

হুয়াইয়ের পুরস্কারপ্রাপ্ত এলটিই সলিউশন হুয়াইর ইন্ডাস্ট্রিতে নেতৃত্ব দেবার ক্ষমতা রাখে একইসাথে এটি নেটওয়ার্ক অপারেটরদের বিদ্যমান নেটওয়ার্কের মান এবং দক্ষতা বৃদ্ধির পরিকল্পনার অংশ বলে মনে করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, মে ২৮, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।