ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশে তোশিবা

তথ্য-প্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, মে ৩০, ২০১৫
উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশে তোশিবা

ঢাকা: দেশের অর্থনৈতিক উন্নয়নে সহায়তা করার লক্ষ্য নিয়ে রাজধানী ঢাকায় শাখা অফিস স্থাপন করতে যাচ্ছে তোশিবা এশিয়া প্যাসিফিক (প্রা.) লিমিটেড।

তোশিবা করপোরেশনের সিঙ্গাপুর কেন্দ্রিক শাখা শনিবার (৩০ মে) এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, আগামী ১ জুন থেকে তোশিবা বাংলাদেশ অফিসের কার্যক্রম শুরু হবে।



বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর গুলশান-১ নম্বর সেক্টর, গুলশান সাউথ অ্যাভিনিউয়ের ১৪০ নম্বর সড়কের এস ই (ডি) ২২, ক্রিস্টালপ্যালেসের ১৩ তলায় তোশিবার অফিস স্থাপন করা হয়েছে।

এশিয়া অঞ্চলে তোশিবা অবকাঠামো ব্যবসায় জোর দিচ্ছে। পাশাপাশি এটি আশিয়ান থেকে ভারতে অবকাঠামো বাণিজ্য সম্প্রসারণেও সহায়তা দেবে। এতে বাংলাদেশের ব্যবসা প্রতিষ্ঠানগুলো আরও সম্প্রসারিত হবে বলে আশা করছেন কর্তৃপক্ষ।

বাংলাদেশের অবকাঠামো উন্নয়নে এর আগেও তোশিবা ভূমিকা রেখেছে। ১৯৭০ সাল থেকে ঘোড়াশাল বিদ্যুৎ কেন্দ্রে বৈদ্যুতিক যন্ত্রপাতি এবং চিকিৎসা সংশ্লিষ্ট যন্ত্রাংশ সরবরাহ করছে কোম্পানিটি।

তোশিবা মূলত ৫টি খাতে অবদান রেখে যাচ্ছে। এগুলো হলো শক্তি ও অবকাঠামো, কমিউনিটি সল্যুশন, স্বাস্থ্যসেবা, ইলেক্ট্রনিক যন্ত্রাংশ এবং দৈনন্দিন পণ্য ও সেবা।

১৮৭৫ সালে টোকিওতে কোম্পানিটি প্রতিষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, মে ৩০, ২০১৫
এটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।