ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ব্রানো’র ই-কমার্স প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, মে ৩০, ২০১৫
ব্রানো’র ই-কমার্স প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

সোর্সটিউন ডট কমের উদ্যোগ এবং ব্র্যানো ডট কমের পৃষ্ঠপোষকতায় ১৫ই এপ্রিল শুরু হয় ব্র্যানো ই-কমার্স রাইটিং প্রতিযোগিতা।

১৪ই মে  পর্যন্ত  চলে এই প্রতিযোগিতায়।

অংশগ্রহণকারীরা এই সময়সীমার মধ্যে ই-কমার্স বিষয়ে বিভিন্ন ধরনের লেখা সোর্সটিউন ডট কমে প্রকাশ করে।

মোট ৪২ জন এই ই-কমার্স রাইটিং প্রতিযোগিতায় অংশগ্রহন করে। যেখানে মোট ৭৫টি আর্টিকেল প্রকাশিত হয়। এর মধ্যে ১৭টি আর্টিকেল কপি রাইটিং সংক্রান্ত নীতিমালা ভঙ্গের কারনে বাদ পরে। বাকি ৫৮টি আর্টিকেল এর মধ্যে থেকে বিচার বিশ্লেষণ করে ৩টি আর্টিকেল নির্বাচন করা হয়।

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় আর্টিকেল নির্বাচনের ক্ষেত্রে আর্টিকেলের কোয়ালিটি, সবচেয়ে বেশি পঠিত পোষ্ট এবং সবচেয়ে বেশি সোশ্যাল মিডিয়া লাইক ও শেয়ারের দিকে নজর দেয়া হয়। এই প্রক্রিয়ায় বিচার বিশ্লেষনের মাধ্যমে ৩টি আর্টিকেল প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় হিসেবে নির্বাচিত ঘোষণা করা হয়।

বিজয়ীদের নাম ঘোষণা এবং পুরস্কৃত করতে সম্প্রতি এক আনুষ্ঠানের আয়োজন করে উদ্যোক্তারা।

ব্র্যানো ডট কমের প্রধান নির্বাহী রাজীব রায়, সোর্সটিউন ডট কমের প্রতিষ্ঠাতা এভিনিউ সাংমা সহ সংশ্লিষ্টরা এতে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ব্র্যানো ডট কম এর প্রধান নির্বাহী রাজীব রায় বলেন, মাতৃভাষায় প্রযুক্তি জ্ঞান শিক্ষা এবং আধুনিক সমাজের মানুষকে ই-কমার্স বিষয়ে উদ্বুদ্ধ করে তোলার জন্যই এই প্রতিযোগিতার আয়োজন করেছিলাম। এই প্রতিযোগিতার মাধ্যমে ব্র্যানো ডট কম সর্বসাধারনের আরও কাছাকাছি যেতে পেরেছে এবং ই-কমার্স বিষয়ে আরও স্পষ্ট ধারণা দিতে পেরেছে বলে আশাবাদ করেন তিনি।

ভবিষ্যতে এ ধরনের আরো প্রতিযোগিতার আয়োজন করা হবে বলেও জানানো হয়।

সোর্সটিউন ডট কম (sourcetune.com) এর প্রতিষ্ঠাতা এভিনিউ সাংমা বলেন, প্রতিযোগিতাটির মাধ্যমে বর্তমান তরুন সমাজের অনেকেই প্রযুক্তি শিক্ষার প্রতি আরও বেশি আগ্রহী হয়েছে এবং তারা ই-কমার্স এর বিভিন্ন বিষয় সম্পর্কে জ্ঞান লাভ করতে পেরেছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ৩০, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।