ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ব্র্যান্ডজ’র শীর্ষ ১০০ গ্লোবাল ব্র্যান্ডের তালিকায় ‘হুয়াই’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, মে ৩১, ২০১৫
ব্র্যান্ডজ’র শীর্ষ ১০০ গ্লোবাল ব্র্যান্ডের তালিকায় ‘হুয়াই’

ব্র্যান্ডজ এর ২০১৫ সালের শীর্ষ ১০০ গ্লোবাল ব্র্যান্ডের তালিকায় অন্যতম ব্র্যান্ড হিসেবে মনোনীত হয়েছে হুয়াই। ২০১৪ সালের শীর্ষ ১০০ সেরা গ্লোবাল ব্র্যান্ড’এ যায়গা করে নেবার পর ব্র্যান্ডজ’এ এই প্রথমবার স্থান করে নিয়েছে চীনা প্রতিষ্ঠানটি।



তথ্য মতে, ব্র্যান্ডজ এর শীর্ষ ১০০ গ্লোবাল ব্র্যান্ডের তালিকা প্রণয়ন করে থাকে মিলওয়ার্ড ব্রাউন অপ্টিমর।

মিলওয়ার্ড ব্রাউন অপ্টিমর হচ্ছে বিশ্বের বৃহত্তম কমিউনিকেশনস গ্রুপ ডব্লিউপিপি কর্তৃক পরিচালিত শীর্ষস্থানীয় একটি গবেষণা এজেন্সী। এর ব্র্যান্ডজ তালিকা প্রণয়নের জন্য ব্যবহৃত ৠাংকিং সিস্টেম যা্ সম্ভাব্য ও বর্তমান ব্র্যান্ড ভোক্তা এবং আর্থিক অবস্থার তথ্যের ভিত্তিতে ব্র্যান্ড ভ্যালু এবং ব্র্যান্ডের প্রভাব নির্ণয়ের জন্য অন্যতম নির্ভরযোগ্য মূল্যায়ন পদ্ধতি।

ব্র্যান্ডজ এর গ্লোবাল হেড ডরীন ওয়াং এ ব্যাপারে বলেন,  হুয়াই আজ প্রথমবারের মতো ব্র্যান্ডজ এর ২০১৫ সালের শীর্ষ ১০০ গ্লোবাল ব্র্যান্ডের তালিকায় স্থান করে নিয়েছে। হুয়াইর সুদৃঢ় ক্যারিয়ার ব্যবসায়, এন্টারপ্রাইজ ও কনজুমার ব্যবসায় এর সক্রিয় বিস্তৃতির ফলাফল হিসেবে হুয়াই এই তালিকায় স্থান পেয়েছে। আরো বলেন, গ্লোবাল টেকনোলজির ক্ষেত্রে হুয়াই বিনিয়োগ বাড়িয়েছে, এর সমগ্র রাজস্বের দুই তৃতীয়াংশ চীনের বাইরের বাজার থেকে আসে। ব্র্যান্ডজ এর তালিকায় স্থান অর্জন যেটা হুয়াইয়ের সত্যিকারের শক্তিমত্তা প্রকাশ করেছে বলে মনে করেন ডরীন ওয়াং।

হুয়াই গ্লোবাল, কর্পোরেট মার্কেটিং এর প্রেসিডেন্ট কেভিন ঝ্যাং ব্র্যান্ডজ এর তালিকায় স্থান অর্জনের ব্যাপারে বলেন, আমরা সবসময় গ্রাহকদের চাহিদাকে প্রাধান্য দিয়ে থাকি এবং উদ্ভাবনী পণ্য ও সেবার মাধ্যমে দ্রুত প্রয়োজন মেটানোর চেষ্টা করি। সেই ধারাবাহিকতায় প্রতিনিয়ত গ্রাহকদের জন্য ভ্যালু সৃষ্টিতে প্রতিশ্রুতিবদ্ধ। তার মতে, ভোক্তার সাফল্যের মধ্য দিয়ে হুয়াইর ব্র্যান্ড ভ্যালু অর্জিত হয়।

প্রসঙ্গত, বর্তমানে বিশ্বের শীর্ষ ৫০টি ক্যারিয়ারের মধ্যে ৪৫টিতেই হুয়াই তার পণ্য এবং সেবা সরবরাহ করছে। ফোরজি ও অন্যান্য উদ্ভাবনী সেবা সমূহের বাস্তবভিত্তিক ব্যবহার নিশ্চিত করছে এবং ফাইভজি এর মান নির্ধারণে নেতৃত্ব দিচ্ছে।

এন্টারপ্রাইজ বিজনেসের ক্ষেত্রে হুয়াই বর্তমানে বিশ্বের শীর্ষ দশটি ব্যাংকের পাঁচটি ও বিশ্বের ২০টি এনার্জি কোম্পানীর শতকরা ৭০ ভাগ প্রতিষ্ঠানকে সেবা দিচ্ছে। একইসাথে বিশ্বের ১৬০টি পাওয়ার গ্রিডে পণ্য ও সেবা সরবরাহ, ১৪০টিরও বেশি দেশের সরকার এবং পাবলিক সেক্টরে সেবা প্রদান করছে।

এছাড়া কনজুমার ব্যবসায় খুব দ্রুত বিশ্বের তৃতীয় বৃহত্তম স্মার্টফোন সরবরাহকারী প্রতিষ্ঠানের খেতাব অর্জন করে নিয়েছে। এর উচ্চমানের মোবাইল ফোনের মধ্যে রয়েছে মেট সেভেন, পি এইট, এবং অনার সিক্স।

চীনের এই প্রতিষ্ঠানটি একটি গ্লোবালাইজেশন স্ট্র্যাটেজি অনুসরণ করে বিশ্বসেরা উপাদান সমন্বয়ের মাধ্যমে সর্বত্রে সেবা প্রদান করে।

সুইডেন, রাশিয়া, আমেরিকা, ভারতসহ বিভিন্ন স্থানে তাদের ১৬টি গবেষণাগার রয়েছে।

উন্মুক্ত সহযোগিতা এবং পারস্পরিক সাফল্যের ভিত্তিতে হুয়াই তার ইন্ডাস্ট্রি সহযোগিদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে আগ্রহী, যেন আরো উন্নততর সংযুক্ত পৃথিবী তৈরি করা যায়। যেখানে সর্বব্যাপী ব্রডব্যান্ড কানেক্টিভিটি, দ্রুতগতির উদ্ভাবন নিশ্চিত করা যায় এবং সুলভমূল্যে সকলে জন্য অনুপ্রেরণাদায়ক অভিজ্ঞতা নিশ্চিত করা যায়।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ৩১, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।