ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গোপালগঞ্জ ভূমি অফিসে ইন্টারনেট সেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জুন ২, ২০১৫
গোপালগঞ্জ ভূমি অফিসে ইন্টারনেট সেবা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোপালগঞ্জ: ভূমি ব্যবস্থাপনাকে ডিজিটাইজেশন করার লক্ষ্যে উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসে ল্যাপটপ, প্রিন্টার, স্ক্যানার, মডেম ও সিম সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

গোপালগঞ্জ জেলার মধ্য দিয়ে দেশব্যাপী নেওয়া এ কর্মসূচির বাস্তবায়ন শুরু হলো।



এ কার্যক্রমের ফলে উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসগুলোর মধ্যে আইটি নেটওয়াকিং এর মাধ্যমে জনগণ “ওয়ান স্টপ সার্ভিস” পাবে।

মঙ্গলবার (২ জুন) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভূমি সংস্কার বোর্ড ও গোপালগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 
ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. মাহফুজুর রহমান প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. খলিলুর রহমান। অনুষ্ঠানে জনপ্রতিনিধি,  সরকারি কর্মকর্তা, সহকারী ভূমি কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
 
ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. মাহফুজুর রহমান বলেন,  বর্তমান সরকারের ‘রূপকল্প ২০২১’ তথা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় বাস্তবায়নে ভূমি ব্যবস্থাপনাকে ডিজিটাইজেশন করা আবশ্যক হয়ে পড়েছে।

দেশের সব মানুষই ভূমি ব্যবস্থাপনার সঙ্গে ওতপ্রতোভাবে জড়িত। ভূমি সম্পর্কিত বিভিন্ন কার্যক্রমের জন্য জনগণকে ইউনিয়ন ভূমি অফিস ও উপজেলা ভূমি অফিসে প্রতিনিয়ত যোগাযোগ করতে হয়।

ইউনিয়ন এবং উপজেলা ভূমি অফিসের মধ্যে আইটি নেটওয়াকিং হলে জনগণকে সরাসরি “ওয়ান স্টপ সার্ভিস” দেওয়া সম্ভব হবে। ফলে জনগণের সময়, শ্রম ও অর্থ সাশ্রয় হবে।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, জুন ০২, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।