ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

উইটসা’র বিটুবি ওয়েবসাইটের স্পন্সর বিসিএস

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, জুন ৫, ২০১৫
উইটসা’র বিটুবি ওয়েবসাইটের স্পন্সর বিসিএস ছবি: সংগৃহীত

তথ্যপ্রযুক্তি খাতের বৈশ্বিক সংগঠন ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা) বিজনেস টু বিজনেস (বিটুবি) ওয়েবসাইট উন্নয়ন করতে যাচ্ছে। আর এ ওয়েবসাইটটির পৃষ্টপোষকতা করবে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।



যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে সম্প্রতি উইটসার গ্লোবাল ট্রেড কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিসিএসের সাবেক সভাপতি ও গ্লোবাল ট্রেড কমিটির চেয়ারম্যান মো. সবুর খান। তিনি বলেন, বিটুবি ওয়েবসাইটটির স্পন্সর হওয়ার কারণে বিশ্বে বিসিএসের ভাবমূর্তি উজ্জ্বল হবে এবং তথ্যপ্রযুক্তি বিশ্বের আরও দৃষ্টি কাড়বে সমিতি।

ট্রেড কমিটির ওই সভায় আরও সিদ্ধান্ত নেওয়া হয়, উইটসার সদস্য প্রতিষ্ঠানগুলো যে কোন দেশে যে কোন সদস্যের কার্যালয় ব্যবহার করতে পারবে।

উল্লেখ্য, উইটসা বিশ্বের ৮০টি দেশের তথ্যপ্রযুক্তি সংগঠনের সমন্বয়ে গঠিত। বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) উইটসার সক্রিয় সদস্য এবং বাংলাদেশের একমাত্র প্রতিনিধি।

বাংলাদেশ সময়: ০০১৭ ঘণ্টা, জুন ০৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।