ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কয়েক সেকেন্ডেই ইউ ইউফেরিয়া’র স্টক শেষ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, জুন ৫, ২০১৫
কয়েক সেকেন্ডেই ইউ ইউফেরিয়া’র স্টক শেষ

অধিক চাহিদার ভিত্তিতে এক মিনিটেরও কম সময়ে অর্থাৎ কয়েক সেকেন্ডেই মজুদকৃত সমস্ত ইউ ইউফোরিয়া বিক্রি হয়ে পুনরায় রেকর্ড গড়েছে। সম্প্রতি ভারতে উন্মুক্ত এই হ্যান্ডসেটটির ৫ লাখ নিবন্ধন অনুযায়ী অ্যামাজন ইন্ডিয়ার মাধ্যমে সরাসরি প্রথম ফ্ল্যাশ সেলের কার্যক্রম পরিচালনা করে নির্মাতা প্রতিষ্ঠান।



তথ্য মতে, ইউ ইউফোরিয়া সংগ্রহের জন্য নিবন্ধনের বিষয়টি ছিল বাধ্যতামূলক। প্রতিষ্ঠানও ঘোষণা দেয় ৫ লাখের বেশি নিবন্ধন হওয়ার বিষয়টি।

সেইসাথে হ্যান্ডসেটটি সংগ্রহের জন্য ক্রেতাদের অবগত করা হয় যে তাদের হাতে মাত্র ৩ মিনিট সময় থাকবে। এছাড়া পণ্যটি তাদের কার্টে যুক্ত হয়েছে কিনা তা নিশ্চিত হতে পারবে ১৫ মিনিটের মধ্যে।

বলা হচ্ছে, মাইক্রোম্যাক্সের এ পণ্যটি যে এভাবে বাজার মাতাবে তা অভাবনীয় ছিলনা। কেননা স্মার্টফোনটি প্রকাশের ইঙ্গিত আসতে শুরু করলে উৎসুকদেরও ভিড় ধীরেধীরে লক্ষ্যণীয় হয়ে উঠে। ফলে ইউ ইউরোফিয়া’র প্রচুর ভক্ত গোষ্ঠী তৈরি হয়। এছাড়া ইউরেকার অতীতের রেকর্ডগুলোতে ভালভাবে নজর দিলেই বলে দেয় চোখের পলকে বিক্রির এই ঘটনাটি প্রত্যাশিতই ছিল।

চাহিদাবহুল এ পণ্যটিতে অন্তর্ভূক্ত বৈশিষ্ট্যগুলোতে লক্ষ্য করলে দেখা যায় এতে ৫ ইঞ্চির টিএফটি আইপিএস ডিসপ্লে, কর্নিং গোরিলা গ্লাস ৩, ৬৪ বিটের ১.২ গিগাহার্জ স্ন্যাপড্রাগন ৪১০ কোয়াড কোর প্রসেসর, ২ জিবি ৠাম এবং ১৬ জিবি বিল্ট ইন মেমোরি রয়েছে।

অ্যান্ড্রয়েডের ললিপপ ভিত্তিক সাইয়্যান্যজিন ওএস ১২ তে চলা এই ফোনটির ব্যাটারি ২ হাজার ২৩০ এমএএইচ সাথে কুইক চার্জিং টেক। আর এই প্রযুক্তি যুক্ত থাকায় হ্যান্ডসেটটি ৪৫ মিনিটে ৬৫ শতাংশ চার্জ হবে বলে দাবি প্রতিষ্ঠানের।

বাংলাদেশ সময়: ০০১৮ ঘণ্টা, জুন ০৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।