ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ম্যারাথন এম৪’এ ৫ হাজার এমএএইচ ব্যাটারি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জুন ৬, ২০১৫
ম্যারাথন এম৪’এ ৫ হাজার এমএএইচ ব্যাটারি

স্বল্প ক্ষমতার ব্যাটারির কারণে অনেকসময় ভাল ব্র্যান্ডের মোবাইল ফোন নিয়েও গুরুত্বপূর্ণ সময়গুলোতে ব্যবহারকারীদের পড়তে হয় বিড়ম্বনায়। যেজন্য নতুন কোনো স্মার্টফোন কেনার আগে ব্যাটারি ক্ষমতার দিকে সর্বোচ্চ খেয়াল রাখে ব্যবহারকারীরা।

স্মার্টফোনের গ্রাহকদের বিশেষ এই চাহিদাকে গুরুত্ব দিয়ে পাশাপাশি বাজারে নিজেদের অবস্থান মজবুত করতে ৫ হাজার এমএএইচ ক্ষমতার স্মার্টফোন প্রকাশ করতে যাচ্ছে জিওনি।

তথ্য মতে, ম্যারাথন এম৪ নামের স্মার্টফোনটি আনুষ্ঠানিক প্রকাশের জন্য চীনা নির্মাতার যাবতীয় প্রস্ত্ততি শেষ। তাই ম্যারাথন এম৪’র আবির্ভাব হতে পারে যে কোনো মুহূর্তে।

উচ্চক্ষমতার ব্যাটারিসহ এতে আর কি থাকছে তা নিয়ে বিভিন্ন প্রতিবেদনে জানানো হয়, এর বহিরাংশ হবে ধাতব উপাদানের, পর্দা ৫ ইঞ্চি, ৠাম প্রায় ১.৫ জি্বি এবং সামনে ৫ এমপি ও পেছনে থাকছে ৮ এমপি ক্যামেরা।

এটি ম্যারাথান এম৩ এর পরের পণ্য।

চারধার গোলাকৃতির এই স্মার্টফোনটিতে প্রত্যাশিত বৈশিষ্ট্য ৬৫ ঘণ্টা পর্যন্ত টক টাইম এবং স্ট্যান্ডবাই টাইম ৪৬৩ ঘণ্টা।

এসব তথ্য ছাড়া প্রতিষ্ঠান সংশ্লিষ্ট কোনো সুত্র থেকে এখন পর্যন্ত অন্য কোনো তথ্য উন্মোচিত হয়নি।

এ খবরের পাশাপাশি এম৫ নামের আরেকটি স্মার্টফোন প্রকাশের ইঙ্গিত দিয়েছে জিওনি যেটি ডুয়্যাল ব্যাটারির।

বাজার বিশ্লেষকরা বলছে বর্তমানে সারা বিশ্বের অনেক মোবাইল ফোন নির্মাতারাই বেশী ক্ষমতার ব্যাটারি অন্তর্ভূক্ত করার বিষয়ে সতর্ক হচ্ছে। একইসঙ্গে তাদের পরিকল্পনায় রয়েছে ডুয়্যাল ব্যাটারির স্মার্টফোন।

এদিকে ম্যারাথন এম৪ নিয়ে প্রত্যাশা এটি আন্তর্জাতিকভাবে উন্মুক্ত করা হবে যা প্রতিষ্ঠানের গ্লোবাল ফেসবুক পেজে নিশ্চিত করা হবে।
ই৮ এবং এম৫ নামের আরো দুটি স্মার্টফোন প্রকাশের ইচ্ছাও রয়েছে চীনের এই মোবাইল ফোন নির্মাতার।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুন ০৬, ২০১৫
এসজেডএম   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।