ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

চট্টগ্রামে বেসিসের কার্যক্রম পরিচালনায় আহ্বায়ক কমিটি গঠন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, জুন ৮, ২০১৫
চট্টগ্রামে বেসিসের কার্যক্রম পরিচালনায় আহ্বায়ক কমিটি গঠন

দেশের বাণিজ্যিক রাজধানীতে তথ্যপ্রযুক্তি ব্যবসায়ের সম্প্রসারণ, দক্ষ জনশক্তি তৈরিসহ সামগ্রিক কার্যক্রম বিকেন্দ্রীকরণ করতে বন্দরনগরী চট্টগ্রামে সম্প্রসারিত হচ্ছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) কার্যক্রম। এ লক্ষ্যে ৫ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।



শনিবার চট্টগ্রামে বেসিস সদস্য কোম্পানিগুলোর প্রতিনিধির সঙ্গে বেসিস কার্যনির্বাহী কমিটির এক বৈঠকে এই কমিটি গঠন করা হয়। কপোট্রনিক ইনফো সিস্টেমের প্রধান নির্বাহী ইমরুল ইসলামের নেতৃত্বে কমিটির অন্যান্য সদস্যরা হলেন- এক্সপোনেন্ট ইনফো সিস্টেমের প্রধান নির্বাহী আবুল কাশেম, কর্পোরেট আইটি লিমিটেডের প্রধান নির্বাহী মো. জিল্লুর রহমান, দেশ আইটির প্রধান নির্বাহী প্রফেসর রেজাউল করিম এবং ফ্রেঞ্জ আই পার্ক এর ব্যবস্থাপনা পরিচালক আহসানুল করিম।

বৈঠকে জানানো হয়,এই আহ্বায়ক কমিটি চট্টগ্রামে বেসিস ও বিআইটিএম’র আগামী ৬ মাসের কর্মপরিকল্পনা ঠিক করবে।

বেসিস সভাপতি শামীম আহসানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন বেসিসের সিনিয়র সহ-সভাপতি রাসেল টি আহমেদ, মহাসচিব উত্তম কুমার পাল, যুগ্ম মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল, পরিচালক আরিফুল হাসান অপু প্রমুখ।

বক্তারা বলেন, বন্দরনগরী চট্টগ্রাম দেশের অর্থনৈতিক উন্নয়নে অগ্রনী ভূমিকা পালন করছে। এখানে অনেকগুলো আইটি কোম্পানি রয়েছে যারা দেশ ছাপিয়ে বিদেশের বাজারেও তাদের পণ্য ও সেবা রফতানি করছে।

এসব কোম্পানিকে রাজধানী ঢাকায় অবস্থিত কোম্পানিগুলোর মতোই সমান সুযোগ দিতে ও বেসিসের সামগ্রিক কার্যক্রম বিকেন্দ্রীকরণ করতে বেসিসের চট্টগ্রাম চ্যাপ্টার যাত্রা শুরু করছে। দক্ষ জনশক্তি তৈরিতে বেসিসের অঙ্গপ্রতিষ্ঠান বিআইটিএমের কার্যক্রমও এই চট্টগ্রাম চ্যাপ্টারের মাধ্যমে পরিচালনা করা হবে।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জুন ০৮, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।