ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

২৫ সেপ্টেম্বর থেকে বাজারে আইফোন৬এস!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, জুন ৯, ২০১৫
২৫ সেপ্টেম্বর থেকে বাজারে আইফোন৬এস!

ঢাকা: অ্যাপল তার পরবর্তী হ্যান্ডসেট কবে নাগাদ বাজারে ছাড়বে, এতে নতুন নতুন কী বিশেষত্ব থাকছে, বছরের শুরুতেই প্রযুক্তিপ্রেমীদের মধ্যে এ নিয়ে কৌতুহল তৈরি হয়। আর মাঝামাঝিতে এসে বিশ্বস্ত সূত্রের বরাতে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদে তা ভিন্ন রুপ পায়।



এমনি এক বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, আগামী ২৫ সেপ্টেম্বর থেকে অ্যাপলের পরবর্তী হ্যান্ডসেট আইফোন৬এস হাতে পাবেন ক্রেতারা। ১৮ সেপ্টেম্বর থেকে এর প্রি-অর্ডার নেওয়া শুরু হবে।

সেপ্টেম্বরের ৮ তারিখ, মঙ্গলবার এ সংক্রান্ত একটি ঘোষণা আসতে পারে বলে ওই রিপোর্টে বলা হয়েছে। গত বছরের ৯ সেপ্টেম্বর (মঙ্গলবার) ‍অ্যাপল তার রেকর্ড বিক্রিত আইফোন৬ ও ৬ প্লাস উন্মুক্ত করে।

একইসঙ্গে অ্যাপল আরো দু’তিনটি হ্যান্ডসেট উন্মুক্তের ঘোষণা দিতে পারে। এর মধ্যে আইফোন৬এস প্লাস ও আইফোন ৬সি’র কথা বলা হয়েছে রিপোর্টে।  

৬এস ও ৬এস প্লাসের ৠাম হবে দুই জিবি। ফোর্স টাচ ডিসপ্লের হ্যান্ডসেটগুলোর প্রসেসর হবে এ৯ এসওসিএস। আর এর ক্যামেরা হবে ১২ মেগাপিক্সেল। আন্যদিকে অনেকটা ৫সি’র আদলে ৬সি তৈরি হবে, যার পর্দা হবে ৪ ইঞ্চি, চলবে এ৭ বা এ৮ প্রসেসরে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, জুন ০৯, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।