ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

'ক্যাম্পাস টু ক্যারিয়ার'র যাত্রা শুরু

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জুন ১০, ২০১৫
'ক্যাম্পাস টু ক্যারিয়ার'র যাত্রা শুরু

উন্মুক্ত হলো দেশের প্রথম তারুণ্যনির্ভর অনলাইন নিউজপোর্টাল 'ক্যাম্পাস টু ক্যারিয়ার’ (campus2career24.com)।

মঙ্গলবার ঢাকার বিশ্বসাহিত্য কেন্দ্রে 'ক্যাম্পাস টু ক্যারিয়ার'র উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।



বর্তমান সরকারের 'ডিজিটাল বাংলাদেশ' বির্নিমাণে এই নিউজ পোর্টাল সহায়ক হবে। সেইসাথে  ক্যাম্পাস টু ক্যারিয়ার তরুণদের নেটওয়ার্ক শক্তিকে কাজে লাগিয়ে দেশের অগণিত তারুণ্যকে পেশাদারী এবং উদ্ভাবনী ভাবনা বিকাশের ক্ষেত্রে সহায়ক হিসেবে কাজ করবে আশাবাদ ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন 'ক্যাম্পাস টু ক্যারিয়ার'-এর উপদেষ্টা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক রোবায়েত ফেরদৌস।

বক্তারা এসময় বলেন, 'সামনের দিনগুলোতে কাগজকেন্দ্রিক সভ্যতা বিলুপ্ত  হবে, পরিবর্তে বিকাশ লাভ করবে অনলাইন সভ্যতার। ক্যাম্পাস টু ক্যারিয়ার  সেই যাত্রাপথে শরিক হলো। `

অনুষ্ঠানে নির্বাহী সম্পাদক অঞ্জলি সরকার 'ক্যাম্পাস টু ক্যারিয়ার'-এর লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বলেন, প্রায় পাঁচ কোটি তরুণদের শিক্ষা ও ক্যারিয়ারের সহায়ক হিসেবে কাজ করবে 'ক্যাম্পাস টু ক্যারিয়ার'। এটি বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই এর কার্যক্রম পরিচালনা করবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শান্তনু মজুমদার, এমআইটির শিক্ষার্থী বৃষ্টি শিকদার এবং বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জুন ১০, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।