ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১২ জুন গুগল আইও রিক্যাপ বাংলাদেশ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, জুন ১১, ২০১৫
১২ জুন গুগল আইও রিক্যাপ বাংলাদেশ

‘গুগল আইও’ গুগলের বার্ষিক ডেভেলপার সম্মেলন। সারাবিশ্বের ডেভেলপার ও প্রযুক্তিপ্রেমীরা বছরজুড়ে এই সম্মেলনের অপেক্ষায় থাকেন।

প্রযুক্তির চমকপ্রদ সব ব্যবহার দেখানো ছাড়াও গুগলের নতুন সব পণ্যের ঘোষণাও দেওয়া হয় এই সম্মেলনে।

এ বছর বাংলাদেশ থেকে ৫ জন অংশগ্রহন করে এই প্রোগ্রামে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে আয়োজন করা হয়েছে ‘গুগল আইও রিক্যাপ বাংলাদেশ’।

আগামী ১২ জুন গুগলের আয়োজনে রাজধানীসহ দেশের ৬টি শহরে অনুষ্ঠিত হচ্ছে ডেভেলপারদের সবচেয়ে বড় এই সম্মেলন।

এখানে প্রাধান্য পাবে পরিধানযোগ্য গ্যাজেট, অ্যান্ড্রয়েড, ক্লাউড কম্পিউটিং, গুগল গ্লাস, গুগল ট্রান্সলেশন সহ গুগলের বিভিন্ন ধরনের উদ্ভাবন।

গুগলের কমিউনিটি-গুগল ডেভেলপার গ্রুপ এবং গুগল বিজনেস গ্রুপগুলো যৌথভাবে এতে অংশগ্রহণ করছে। অনুষ্ঠান উপলক্ষে ঢাকা ছাড়াও চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, দিনাজপুর ও খুলনাতে লাইভ ভিউয়িং পার্টিরও ব্যবস্থা করা হয়েছে। এই ভিউয়িং পার্টিতে আইও এর কিনোটসহ সেশনগুলো সরাসরি বড় পর্দায় দেখানো হবে। এই সম্মেলনে অংশগ্রহন করে আগ্রহী দর্শনার্থীরা সরাসরি গুগল আইও সম্মেলন উপভোগ করতে পারবেন।

অনুষ্ঠানের শেষ অংশে থাকছে কনসার্ট।

শুক্রবার দুপুর ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলা এই আয়োজনে অংশগ্রহণকারীদের জন্য নানান গেইমস ও উপহার দিয়ে চাঙ্গা রাখা হবে উৎসব ভাব। এই আয়োজনে পৃষ্টপোষকতা করছে গুগল, এলিট মোবাইল এবং কখন ডট কম ।

অনুষ্ঠানে অংশ নিতে এই ঠিকানায় গিয়ে https://docs.google.com/forms/d/1PklKUck_Ihq2aMMnO4lyQTT14bkt2i-qztAz9W-IDkc/viewform নিবন্ধন করা যাবে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জুন ১১, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।