ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হুয়াইয়ের প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় বিজয়ীরা যাবে চীনে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জুন ১৩, ২০১৫
হুয়াইয়ের প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় বিজয়ীরা যাবে চীনে

তরুণ শিক্ষার্থীদের থেকে নতুন নতুন আইডিয়া, আইসিটি সলিউশন এবং ই-সার্ভিসের মাধ্যমে মানুষের জীবনকে আরো সুখকর করার উদ্দেশ্যে “সীডস ফর দ্য ফিউচার” প্রোগামটি চালু হয় ২০০৮ সালে। চীনের বিশ্বখ্যাত আইসিটি সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াইয়ের এটি বৈশ্বিক প্রতিভা অন্বেষণ প্রোগ্রাম।



এই প্রতিযোগিতায় পাঁচটি বিশ্ববিদ্যালয়ের ৫০০ এরও অধিক প্রতিযোগিদের উপস্থাপনার মধ্য থেকে ফ্যাকাল্টি মেম্বার এবং হুয়াই’র বিশেষজ্ঞ দিয়ে গঠিত প্যানেল সেরা ১০ জন নির্বাচিত করে।

বাংলাদেশে হুয়াই টেকনোলজিস বাংলাদেশ প্রথমবার এককভাবে ‘সীডস ফর দ্য ফিউচার’র আয়োজন করলো।

 ১১ জুন ঢাকায় গুলশানে অনুষ্ঠিত “সীডস ফর দ্যা ফিউচার” এর গ্র্যান্ড ফিনালেতে ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের নাম ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন হুয়াই টেকনোলজিস বাংলাদেশের চীফ অপারেটিং অফিসার ঝ্যাংমিংওয়েন, হুয়াই টেকনোলজিস বাংলাদেশের চীফ এক্সিকিউটিভ অফিসার ঝাও হাওফু সহ সংশ্লিষ্টরা।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতিযোগিতার বিজয়ী ১০ জন আগস্টের মাঝামাঝিতে চীনে হুয়াই’র প্রধাণ কার্যালয় পরিদর্শনের সুযোগ পাবেন। সেইসাথে নানাবিধ নলেজ শেয়ারিং এবং শিক্ষামূলক সেশনে অংশগ্রহণ করতে পাবেন।

প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন- সাজিদ মাহমুদ, ইইই, ঢাকা ইউনিভার্সিটি, ফারহান বিন তারিক, ইইই, ঢাকা ইউনিভার্সিটি, নাজমুস সাকিব, ইইই, আইইউটি, নাভিদ ইবতেনাজ নিজাম, ইইই, আইইউটি, তন্ময় পল, ইইই, ঢাকা ইউনিভার্সিটি, তাসনিমুন ফাইকা, ইসিই, কুয়েট, ইয়াসিন আর রহমান, সিএসই, চুয়েট, পরশ চাকমা, ইইই, চুয়েট, মহশী মাসনাদ, সিএসই, আইইউটি এবং মোহাম্মদ তাহমিদুল বারি, ইইই, আইইউটি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুন ১৩, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।