ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাজারে এলো মাইসেলের স্পাইডার এ২

তথ্য-প্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জুন ১৪, ২০১৫
বাজারে এলো মাইসেলের স্পাইডার এ২

ঢাকা: বাজারে এসেছে বহুল প্রতীক্ষিত মাইসেল স্পাইডার সিরিজের নতুন স্মার্টফোন। সম্প্রতি রাজধানীতে মাইসেল কার্যালয়ে স্পাইডার এ২ মডেলের ফোনটি উদ্বোধন করা হয়।

 

রোববার (১৪ জুন) মাইসেলের এক প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, অত্যাধুনিক এই ফোনে রয়েছে রিমোট সুবিধা। সাড়ে পাঁচ ইঞ্চি আকারের এই ফোনে ব্যবহার করা হয়েছে এইচডি আইপিএস স্ক্রিন। ফলে নিখুঁত ও স্পষ্ট ছবিও দেখা যাবে।

আল্ট্রা স্লিম ডিজাইনের পাতলা এই ফোনের ব্যাটারির সক্ষমতা লি-আয়োন ২৭৫০এমএএইচ।

অপারেটিং সিস্টেমে আছে অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪.৪। এ ফোনে ব্যবহার করা হয়েছে এমটিকে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। সময়ের চাহিদাকে বিবেচনা করে স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ২জিবি র‌্যাম এবং ১৬জিবি রম আর দুটি মাইক্রো সিমের সুবিধা।

আর ব্যাক ক্যামেরা হিসাবে ১৩ মেগাপিক্সেলের অটো ফোকাস ক্যামেরা (সনি ক্যামেরা) ব্যবহার করা হয়েছে। আছে ডুয়েল এলইডি ফ্লাশ এবং ৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

স্ক্রিন প্যারামিটারে রেজুলেশন পাওয়া যাবে ৭২০*১২৮০ পিক্সেল। ক্যাপচার মুডে আছে ফেস ডিটেকশন, টাচ ফোকাস এবং ম্যানুয়াল অবজেক্ট ট্র্যাকিং।

ভিডিও দেখার সুবিধার জন্য এতে যুক্ত করা হয়েছে ১০৮০পি ফুল এইচডি ভিডিও প্লেব্যাক। বাড়তি সুবিধা হিসেবে ওয়াই-ফাই, ব্লটুথ ও হটস্পট, ওয়ারলেস ডিসপ্লে শেয়ারিং, হটনট, এফএম রেডিও সাপোর্ট এবং রেকর্ডার তো থাকছেই।

থ্রিজি নেটওয়ার্ক স্পিডের সেটটিতে আই কন্টাক সেন্সর, হ্যান্ডমোশন সেন্সর, প্রোক্সিমিটি সেন্সর, এয়ার গেসচার সেন্সর, জি-সেন্সর, কুইক গেসচার সেন্সর, ম্যাগনেটিক সেন্সর, লাইট সেন্সর যুক্ত করা হয়েছে।

ওটিজি সুবিধা থাকায় এর মাধ্যমে পেন ড্রাইভ, মাউস, কী-বোর্ড, পাওয়ার ব্যাংক হিসাবে ব্যবহার করা যাবে। এছাড়াও রয়েছে জিপিএস ও গেস্ট মুডে ওপেন করার সুবিধা।

সর্বশেষ বাজারে আসা মাইসেল সিরিজের ফোনটি সাদা, কালো এবং সোনালি রঙে পাওয়া যাচ্ছে। প্রতিটি হ্যান্ডসেট প্যাকেজে থাকছে আর্কষণীয় ডাটা ক্যাবল, চার্জার হেড, হেডফোন, স্কিন প্রোটেক্টর এবং একটি গিফট বক্স।

স্মার্টফোনটির বাজার মূল্য ধরা হয়েছে মাত্র ১১হাজার ৯৯৯ টাকা।

বিস্তারিত ফেসবুক পেজ: www.facebook.com/MycellMobile এবং ওয়েবসাইট: www.mycell-bd.com

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুন ১৪, ২০১৫
পিআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।