ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইসিটি এক্সপোর উদ্বোধন করলেন রাষ্ট্রপতি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
আইসিটি এক্সপোর উদ্বোধন করলেন রাষ্ট্রপতি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র: দেশীয় প্রযুক্তি শিল্পের টেকসই উন্নয়ন ও সম্ভাবনার প্রতিচিত্র তুলে ধরতে শুরু হয়েছে ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৫’।

সোমবার (১৫ জুন) দুপুর ১টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।



দেশের সবচেয়ে বড় প্রযুক্তি আয়োজন ‘বাংলাদেশে আইসিটি এক্সপো-২০১৫’ আগামী বুধবার (১৭ জুন) পর্যন্ত চলবে।

বাংলাদেশ সরকারের ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) যৌথভাবে এই প্রদর্শনী ও মেলার আয়োজন করে।

আয়োজনে সহযোগী হিসেবে রয়েছে বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্প, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বেসিস, সিটিও ফোরাম এবং আইএসপিএবি।

মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে ডেল ও এইচপি, গোল্ড স্পন্সর কনিকা মিনোল্টা এবং মাইক্রোল্যাব এবং  সিলভার স্পন্সর প্রোলিংক ও এন আরবি গ্লোবাল ব্যাংক লিমিটেড অংশ নিয়েছে।

মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে এটিএন বাংলা, এফ এম ৮৯.৬ এবং দৈনিক সমকাল।

আইসিটি এক্সপো ২০১৫’তে নবীনদের জন্য থাকছে ‘ইনোভেশন জোন’। নানা উদ্ভাবন প্রদর্শনের পাশাপাশি গেইমিং প্রতিযোগিতা, রোবট শো, সেলব্রেটি শো প্রদর্শিত হবে এই জোনে।

শিশুদের জন্যও রয়েছে বিশেষ চিত্রাঙ্কণ প্রতিযোগিতা। আগামী ১৬ জুন বিকেল ৪টায় বয়স ভিত্তিক দুই বিভাগে ‘তোমার ভবিষৎ স্বপের ডিভাইস’ বিষয়ক অঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
জেডএস/এটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।