ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ই-টিকেটিং সেবা নিয়ে রবি’র ‘বিডিটিকেটস ডটকম’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
ই-টিকেটিং সেবা নিয়ে রবি’র ‘বিডিটিকেটস ডটকম’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড ‘বিডিটিকেটস ডটকম’ নামে ই-টিকেটিং সেবা চালু করেছে। এর মাধ্যমে কোনো প্রকার ভোগান্তি ছাড়াই গ্রাহকরা সারাদেশের বাস টিকেট সংগ্রহ করার সুবিধা পাবেন।



বিডিটিকেটস ডটকম বর্তমানে শুধুমাত্র বাস টিকেট সেবা দিলেও অতি দ্রুত অন্যান্য যানবাহনের ক্ষেত্রেও ই-টিকেটিং সুবিধা চালু করবে।
 
সোমবার (১৫ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান রবি আজিয়াটা লিমিটেডের মিডিয়া রিলেশন্স ম্যানেজার আশিকুর রহমান।
 
অনলাইন টিকেট সেবা বিডিটিকেটস ডটকম’র মাধ্যমে গ্রাহকরা দেশের ছয়শ’টিরও বেশি সংখ্যক রুটে চলাচলকারী শীর্ষস্থানীয় ২০টিরও বেশি বাস সার্ভিসের টিকেট কিনতে পারবেন।
 
এ সেবার আওতায় গ্রাহকরা যে কোনো স্থান থেকে, যে কোনো সময়ে শুধুমাত্র বিডিটিকেটস ডট কম ওয়েবসাইট ভিজিটের মাধ্যমে টিকেট ক্রয় করতে পারবেন। বেছে নিতে পারবেন আসনও। অনলাইন এ প্লাটফর্মটি অত্যাধুনিক সিকিউরিটি পেমেন্ট চ্যানেল ব্যবহার করে পরিচলাতি হচ্ছে।
 
বিডিটিকেটস ডটকমে গ্রাহক রুট বাছাই করার পরই সেই রুটে চলাচলকারী সবগুলো বাসের তালিকা চলে আসবে। তারপর গ্রাহক তার ভ্রমণের তারিখ, যাত্রাস্থল ও গন্তব্যস্থল এবং ভ্রমণের জন্য বাস সার্ভিস বাছাই করার পর টিকেটের ভাড়া তার ডেবিট বা ক্রেডিট কার্ড অথবা বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে পরিশোধ করতে পারবেন।
 
মাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমেই যে কেউ, যে কোনো স্থান থেকে সুবিধাজনক উপায়ে বাসের টিকেট ক্রয়ের সুযোগ পাবেন। টিকেট ক্রয় নিশ্চিত হয়ে গেলে গ্রাহকের মোবাইলে একটি নিশ্চিতকরণ এসএমএস আসবে। এতে যাবতীয় তথ্যসহ টিকেটের রেফারেন্স নম্বর পৌঁছে থাকবে এবং গ্রাহক সেই এসএমএসটি দেখিয়েই তার যাত্রা শুরু করতে পারবেন।
 
যদি কোনো ক্ষেত্রে গ্রাহক তার ক্রয় করা টিকেটটি বাতিল করতে চান সেক্ষেত্রে তাকে পোর্টালে থাকা ‘ক্যান্সেলেশন’ বাটনে ক্লিক করতে হবে।   সহজ একটি রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় টিকেট কেনার সময় প্রাপ্ত টিকেটের নম্বর এবং পিন নম্বর দিয়ে টিকেট বাতিল করা যাবে।

রবি’র চিফ করপোরেট এবং পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ, রবি’র হেড অব ডিজিটাল সার্ভিসেস মোহাম্মদ মনজুর রহমান, হেড অব ক্যারিয়ার বিজনেস অব স্পাইস ডিজিটাল নবঙ্কুর সুদ, কান্ট্রি ম্যানেজার, স্পাইস ডিজিটাল রেজওয়ানুল হক এবং চুক্তিবদ্ধ বাস প্রতিনিধিরা এ বিষয়ক চুক্তির সময় উপস্থিত ছিলেন।

এ বিষয়ে রবি’র এমডি ও সিইও সুপুন বীরাসিংহে বলেন, আমাদের উদ্ভাবনমূলক ডিজিটাল সার্ভিসে অনলাইন টিকেট সার্ভিস যুক্ত করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। রবি দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, ঈদের আগে বাসের টিকেট ক্রয় করতে যে ঝামেলা হয়, তা দূর করতে ই-টিকেটিং সেবা সহায়ক ভূমিকা পালন করবে।
 
‘আসছে ঈদে ঝামেলামুক্ত ই-টিকেটিং সেবা গ্রাহকদের জন্য রবি’র উপহার। আমি এ গ্রাহক-কেন্দ্রিক উদ্যোগে অংশ নেওয়ার জন্য বাস কোম্পানিগুলোকে ধন্যবাদ জানাই’- বলেন সুপুন বীরাসিংহে।
 
বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
এমআইএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।