ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইসিটি এক্সপোতে হুয়াই’র আইটি, মোবাইল মানি সলিউশন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, জুন ১৬, ২০১৫
আইসিটি এক্সপোতে হুয়াই’র আইটি, মোবাইল মানি সলিউশন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলা ‘বাংলাদেশ আইসিটি এক্সপোতে’ অংশগ্রহন করেছে চীনের তথ্য ও যোগাগোগ প্রযুক্তি পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াই।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ (বিসিসি) ও বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর সমন্বয়ে আয়োজিত ৩ দিনের এই প্রদর্শনীতে হুয়া্ই চারটি মডেলের স্মার্টফোন, দুইটি ট্যাব, আইটি এবং মোবাইল মানি সলিউশনস প্রদর্শন করছে।



মেলা প্রাঙ্গনে হুয়াইয়ের প্যাভিলিয়ন থেকে ক্রেতারা সুলভ মূল্যে হুয়াই স্মার্টফোনের মধ্যে পাবে ওয়াইফাইভ সি (৬৯৯০ টাকা), জি প্লে মিনি (১৫৯৯০ টাকা)।
এছাড়া আছে অনার ফোরএক্স (১৯৯৯০ টাকা) এবং  পিএইট (মূল্য অনির্ধারিত)।

আর প্রতিষ্ঠানের প্রদর্শিত ট্যাব দুটি হচ্ছে ইয়ুথ টু ট্যাব (১১৫০০ টাকা), আট ইঞ্চি টিওয়ান ট্যাব (১৬৫০০ টাকা)।

সুত্র মতে, মেলায় সর্বাধুনিক মোবাইল মানি প্ল্যাটফর্ম মূলত মোবাইল অপারেটর এবং স্থানীয় ব্যাংকগুলোর উদ্দেশ্যে প্রদর্শন করা হচ্ছে।

উল্লেখ্য, শীর্ষস্থানীয় মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার এম-পেসা এবং মোবিলিংক এর মতো প্রতিষ্ঠান হুয়াই’র সফটওয়্যার ও সার্ভার ব্যবহার করে তাদের সেবা প্রদান করছে।

১৫ জুন শুরু হওয়া তথ্যপ্রযুক্তির বিশাল এ আয়োজন শেষ হচ্ছে ১৭ জুন। দর্শনার্থী ও ক্রেতাদের জন্য মেলা প্রাঙ্গন উন্মুক্ত থাকছে প্রতিদিন সকাল ১০ টা রাত ৮টা পর্যন্ত।

** আইসিটি এক্সপো’তে তোশিবা, ডেলে অফার


বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ১৬, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।