ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইসিটি এক্সপো

তথ্যপ্রযুক্তির যাবতীয় সমাধানে হুয়াই

আবু খালিদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জুন ১৬, ২০১৫
তথ্যপ্রযুক্তির যাবতীয় সমাধানে হুয়াই ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিআইসিসি থেকে: প্রতিষ্ঠানের পাওয়ার কুলিং, সার্ভার, ডাটা সেন্টার, নেটওয়ার্ক, ভার্চুয়ালাইজেশন এবং নিরাপত্তায় সব ধরনের তথ্যপ্রযুক্তির সমাধান দিচ্ছে বিশ্বের শীর্ষ স্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াই।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হওয়া তিন দিনব্যাপী ‘বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৫’তে ২৯ নম্বর স্টলে বসা হুয়াইয়ের প্যাভিলিয়নে এ তথ্য জানা গেছে।


 
হুয়াই বলছে, স্থানীয় ও বৈশ্বিক যেকোনো তথ্যপ্রাযুক্তিক সেবা দিচ্ছে তারা। মেলায় ৫ শতাংশ ছাড়ে হুয়াইয়ের স্মার্টফোনও পাওয়া যাচ্ছে।
 
হুয়াইয়ের সলিউশন ম্যানেজার মো. ইশফাক জাহান রাফি বাংলানিউজকে জানান, প্রাতিষ্ঠানিক তথ্যপ্রযুক্তির চাহিদানুসারে হুয়াইয়ের পক্ষ থেকে সবধনের পণ্য বাংলাদেশে সরবরাহ করা হচ্ছে। বর্তমানে বাংলাদেশের শীর্ষ স্থানীয় মোবাইল অপরেটর থেকে শুরু করে অত্যন্ত গুরুত্বপূর্ণ সরকারি মন্ত্রণালয় হুয়াইয়ের পণ্য ব্যবহার করা হচ্ছে।

হুয়াই পণ্যের মান উন্নত হওয়ায় মেলায় বেশ সাড়াও পাওয়া যাচ্ছে বলে জানান সলিউশন ম্যানেজার ইশফাক জাহান রাফি।
 
হুয়াইয়ের পণ্যের মধ্য উল্লেখযোগ্য হলো সার্ভার। প্রায় এক হাজার কম্পিউটারের ধারণ ক্ষমতাসম্পন্ন এই সার্ভারের মাধ্যমে ওয়েবসাইট থেকে শুরু করে অভ্যন্তরীণ ও বাহিরের উচ্চ চাহিদা সম্পন্ন অ্যাপিক্লেশন চালানো যায়। নিরাপত্তার স্বার্থে ডেস্কটপের বিকল্প হিসেবে এই সার্ভার ব্যবহার করা যায়।
 
এছাড়া, একটি ডাটা সেন্টারের জন্য সব ধরণের পণ্য রয়েছে হুয়াইয়ের। যদি সব পণ্য এক সঙ্গে কেউ পেতে চায় তাহলে হুয়াইকেই বেছে নিতে হবে।

প্রতিষ্ঠান কর্মকর্তাদের দাবি, একসঙ্গে সব পণ্য সরবরাহের সক্ষমতা রয়েছে কেবল হুয়াইয়ের।
 
প্রদর্শনীতে হুয়াইয়ের চারটি মডেলের স্মার্টফোন ও দু’টি ট্যাব প্রদর্শন করা হয়েছে। এগুলো হলো- ওয়াইফাইভ সি, জি প্লে মিনি, অনার ফোরএক্স, পিএইট, ইয়ুথ টু ট্যাব, আট ইঞ্চি টিওয়ান ট্যাব। মোবাইল অপারেটর এবং স্থানীয় ব্যাংকগুলোর জন্য হুয়াইয়ের সর্বাধুনিক মোবাইল মানি প্লাটফর্ম প্রদর্শন করা হয়েছে।
 
বাংলাদেশে সরাসরি হুয়াইয়ের পক্ষ থেকে পণ্য সরবরাহ করা হচ্ছে। ফলে কোনো গ্রাহক যদি সমস্যায় পড়েন, তবে সরাসরি হুয়াইয়ের সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

তবে হুয়াইয়ের সঙ্গে পার্টনারশিপ রেখে বাংলাদেশের অনেক প্রতিষ্ঠান এসব পণ্য সরবরাহ করছে। এরমধ্য রয়েছে রাইট সলিউশন, ওমেগা এক্সিম, থাকরাল বাংলাদেশ, স্পেক্ট্রাম ইঞ্জিনিয়ারিংসহ অনেকেই।
 
বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জুন ১৬, ২০১৫
একে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।