ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মাইক্রোসফটের প্লাটফর্মে আমরা টেকনোলজিস

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জুন ১৬, ২০১৫
মাইক্রোসফটের প্লাটফর্মে আমরা টেকনোলজিস ছবি: সংগৃহীত

মাইক্রোসফট এবং আমরা টেকনোলজিস লিমিটেডের মধ্যে একটি চুক্তি সাক্ষরিত হয়েছে। চুক্তি সাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমরা টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ ফরহাদ আহমেদ, মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া কবীর, মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেটের জেনারেল ম্যানেজার মিশেল সিমনস।



চুক্তি অনুযায়ী ডাটা কানেক্টিভিটি এবং সার্ভিসেস মার্কেটে নেতৃস্থানীয় কোম্পানি আমরা টেকনোলজিস লিমিটেড মাইক্রোসফট আজুর প্যাকের সাহায্যে প্রস্তুতকৃত ‘পাবলিক এবং প্রাইভেট ক্লাউড’ অফারিং উন্মোচন করে।

তথ্য মতে, এই পাবলিক এবং প্রাইভেট ক্লাউড যা উইন্ডোজ সার্ভার ২০১২ আরটু উইথ হাইপার-ভি, সিস্টেম সেন্টার ২০১২ আরটু এবং উইন্ডোজ আজুর প্যাকসহ  মাইক্রোসফট ক্লাউড প্লাটফর্ম সমর্থন করে।

এটি উচ্চশ্রেণীর গ্রাহকসেবা এবং এন্টারপ্রাইজ-ক্লাস প্রযুক্তির সাহায্যে সম্পূর্ণভাবে ডাটা এবং অ্যাপ্লিকেশন মাইগ্রেশন সমর্থন করে।

অনুষ্ঠানে জানানো হয় যে মাইক্রোসফটের প্রথম এবং প্রধান হোস্টেড সলিউশন প্রোভাইডার হিসেবে আমরা হোস্টেড বিজনেস কমিউনিকেশন, কোলাবোরেশন এবং অবকাঠামোগত সেবা প্রদান করবে।

অনুষ্ঠানে মিঃ ফরহাদ আহমেদ বলেন, বাংলাদেশে মাইক্রোসফটের প্রথম পার্টনার হিসেবে মাল্টি-টেন্যান্ট ম্যানেজ্ড ক্লাউড অন দ্য ক্লাউড ওএস নেটওয়ার্কে (সিওএসএন) কোলাবোরেট করছে, বর্তমান বাজারে এন্টারপ্রাইজদের জন্য সহজলভ্যতা এবং নিরাপত্তার দিক দিয়ে আমরা বেঞ্চমার্ক তৈরি করেছে।

বক্তব্যে সোনিয়া কবীর বলেন,  আমরার তরফ থেকে মাইক্রোসফট ক্লাউড প্লাটফর্মের উপর ভিত্তি করে তৈরি পাবলিক এবং প্রাইভেট সলিউশনগুলো বাজারে একটি অনন্য নতুন অফারিং নিয়ে এসেছে।

তিনি আরো বলেন,  আমাদের এই সহযোগিতার মাধ্যমে ইন্ডাস্ট্রির বিভিন্ন ক্ষেত্রে অবস্থিত এন্টারপ্রাইজসমূহ সেবার ক্ষেত্রে ফ্লেক্সিবিলিটি ও বিকল্প পাবেন একইসাথে আমরা এবং মাইক্রোসফট উভয়ের প্রযুক্তিগত অভিজ্ঞতা থেকে লাভবান হবেন। আমরার সলিউশনসমূহ ক্ষুদ্র ও মাঝারি আকৃতির ব্যবসাসমূহের ক্ষেত্রেও অন-প্রেমিস সলিউশনসের খরচের তুলনায় কম খরচে ক্লাউডের উপর ভিত্তি করে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির সেবা প্রদান করতে পারবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আমরা টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ ফরহাদ আহমেদ, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মনিরুল ইসলাম, হেড অফ ব্র্যান্ডস এন্ড কমিউনিকেশন মুনতাসীর আহমেদ, মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেটের জেনারেল ম্যানেজার মিশেল সিমনস, মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশীর কবীর, মাইক্রোসফট বাংলাদেশের পার্টনার টেকনোলজি এডভাইজার আবু সালেহ মোহাম্মদ রাশেদুজ্জামান।

উল্লেখ্য, আমরা ২০১৩ সাল থেকে মাইক্রোসফট সার্টিফায়েড পার্টনার এবং মাইক্রোসফট হোস্টেড সার্ভিস প্রোভাইডার।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুন ১৬, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।