ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নেটওয়ার্ক-পাওয়ারের যাবতীয় সমাধানে প্রোলিংক

আবু খালিদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুন ১৭, ২০১৫
নেটওয়ার্ক-পাওয়ারের যাবতীয় সমাধানে প্রোলিংক ছবি : জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েটিফোর.কম

ঢাকা: নেটওয়ার্ক ও পাওয়ারের যাবতীয় সমস্যার সমাধান দিচ্ছে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রযুক্তিপণ্য তৈরি প্রতিষ্ঠান প্রোলিংকের পণ্যসামগ্রী। গত ১৫ বছর ধরে এ প্রতিষ্ঠানের পণ্য বাংলাদেশে সরবরাহ করছে কম্পিউটার সোর্স।



রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত তিনদিনব্যাপী বাংলাদেশ আইসিটি এক্সপোতে প্রোলিংকের স্টলে খোঁজ নিয়ে এ তথ্য জানা যায়।

প্রোলিংকের পণ্যের মধ্যে রয়েছে- কম খরচে উন্নতমানের ইউপিএস (অফলাইন ও অনলাইন), নেটওয়ার্ক পণ্যের মধ্যে রাউডার, সুইচ, আইপি ক্যামেরা, থ্রিজি মডেম, পোর্টেবল পকেট রাউটার, নেটওয়ার্কিং ক্যাবল, কম্পিউটার এক্সেসরিজ (মাউস, কিবোর্ড, ব্লুটুথ হেডফোন), পাওয়ার ব্যাংক অন্যতম।
 
সুলভ মূল্যের এসব পণ্যের গুণগত মান খুবই ভালো বলে জানালেন কম্পিউটার সোর্সের প্রোডাক্ট ম্যানেজার কারার ফিরোজ মাহমুদ তারেক। তিনি বাংলানিউজকে বলেন, আমাদের প্রতিটি পণ্যেরই এক থেকে তিন বছর পর্যন্ত সার্ভিসিং সেবা দেওয়া হয়। প্রায় প্রতিটি জেলা শহরে এ সার্ভিস সেন্টার রয়েছে।

প্রদর্শনীর মূল দরজা দিয়ে ঢুকে ডান দিকে একটু এগোলেই প্রোলিংকের স্টল। সব সময়ই দর্শনার্থী ও ক্রেতাদের ভিড় দেখা যায় এ স্টলে।

কারার ফিরোজ মাহমুদ তারেক আরও বলেন, দর্শনার্থী ও ক্রেতাদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। বিশেষ করে আমাদের পণ্য সম্পর্কে সবাইকে ভালো ধারণা দিতে পারছি।

প্রদর্শনী ছাড়াও প্রোলিংকের পণ্য পাওয়া যাবে কম্পিউটার সোর্সসহ প্রযুক্তি পণ্য বিক্রেতাদের কাছে।

সবশেষে তিনি বলেন, প্রতিটি পণ্যের গুণগত মান নিশ্চিত করার পর দাম যেন ক্রেতাদের সাধ্যের মধ্যে থাকে এ বিষয়গুলো প্রথমে প্রাধান্যদে ১৫ জুন শুরু হওয়া এ প্রদর্শনী শেষ হবে আজ বুধবার রাত ৯টায়।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুন ১৭, ২০১৫
একে/আরএম/এএ

** দৈনন্দিন জীবনে আমূল পরিবর্তন আনবে 'আইওটি’
** পেনড্রাইভ আকৃতির ‘কম্পিউটার’
** হরতালে দর্শনার্থী কম হওয়ার আশঙ্কা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।