ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডে আবেদনের সময় বাড়লো

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুন ১৮, ২০১৫
বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডে আবেদনের সময় বাড়লো

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড’এ আবেদনের সময় বাড়ানো হয়েছে। আগামী ১০ জুলাই পর্যন্ত আউটসোর্সিং পেশার সঙ্গে সম্পৃক্ত আগ্রহী প্রতিষ্ঠান ও ফ্রিল্যান্সাররা এই অ্যাওয়ার্ডে অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবেন।



ফ্রিল্যান্সারদের উৎসাহিত করতে এবং তরুণদের অনলাইন আউটসোর্সিংয়ে আগ্রহী করে তোলার লক্ষ্য নিয়ে ২০১১ থেকে এই অ্যাওয়ার্ড প্রদান করে আসছে দেশের সফটওয়্যার শিল্পের শীর্ষ সংগঠনটি। এটি তাদের পঞ্চমবারের আয়োজন।

তথ্য মতে, গত বছরের মতো এবারও ১০০টি অ্যাওয়ার্ড প্রদান করা হবে। আউটসোর্সিংকে সারাদেশে ছড়িয়ে দেবার জন্য ৬৪টি জেলা থেকে সেরা ৬৪জন ফ্রিল্যান্সার তথা আইটি উদ্যোক্তাদের এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

এছাড়াও ব্যক্তিগত ক্যাটাগরিতে ৮ জন এবং ৩ জনকে নারী ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হবে। পাশাপাশি প্রাতিষ্ঠানিক ক্যাটাগরিতে ১৫টি কোম্পানি আউটসোর্সিং খাতে বিশেষ অবদানের জন্য এই অ্যাওয়ার্ড পাবে।

আর এবারই প্রথম স্টার্টআপ কোম্পানি ক্যাটাগরিতে ১০টি কোম্পানি পাচ্ছে অ্যাওয়ার্ড।

কয়েকটি ধাপে পর্যালোচনা ও সাক্ষাতকারের মাধ্যমে নির্বাচন করা হবে বিজয়ীদের। এক্ষেত্রে রপ্তানীর পরিমাণ, কর্মসংস্থান ও তাদের সামাজিক ভূমিকাকে প্রাধান্য দেয়া হবে।

এ বিষয়ে আহ্বায়ক শাহ ইমরাউল কায়ীশ জানান, আগ্রহী প্রতিযোগিদের সুবিধার্থে ও আরো বেশি প্রতিযোগির অংশগ্রহন নিশ্চিত করতে আমরা সময় বাড়িয়েছি।

যে কোন ফ্রিল্যান্সার সহ আইসিটিতে সম্পৃক্ত প্রতিষ্ঠান বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের অফিসিয়াল ওয়েবসাইট (www.outsourcingaward.basis.org.bd) থেকে নিবন্ধন করতে পারবেন। পরবর্তীতে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের অ্যাওয়ার্ড প্রদান করা হবে।
এছাড়া সরাসরি জানা যাবে এ নাম্বারে ০১৭৬৬-৮৮১১১১।

এবারের আয়োজনে সহযোগিতায় রয়েছে আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) ও বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম)। প্লাটিনাম স্পন্সর ব্যাংক এশিয়া এবং অনলাইন মানি ট্রান্সফার সেবাদাতা আন্তর্জাতিক প্রতিষ্ঠান পেওনিয়ার। এছাড়া গোল্ড স্পন্সর হিসেবে সহযোগিতা করছে বিডিজবস ডটকম।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, জুন ১৮, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।