ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

টুইটারে ‘অটোপ্লে ভিডিও’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জুন ২১, ২০১৫
টুইটারে ‘অটোপ্লে ভিডিও’

স্বয়ংক্রিয় পদ্ধতিতে ভিডিও চালু করতে পারে এমন একটি ফিচার নিয়ে এসেছে টুইটার। ‘অটোপ্লে ভিডিও’ নামের এই ফিচার অ্যাডস, জিআইএফ ভিডিও চিত্র নিজ থেকেই ব্যবহারকারীদের টাইমলাইনে সক্রিয় করতে পারে।



২০১৩ সালের ডিসেম্বরে একই ধরনের ফিচার নিয়ে আসে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক। আর এ মুহূর্তে সদৃশ ফিচারটি প্রকাশে বলা হচ্ছে ফেসবুকের পদক্ষেপ অনুসরণ করে অটোপ্লে ভিডিও প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে মাইক্রোব্লগিং সেবাদাতা।

ফিচারটি বিজ্ঞাপনদাতাদের জন্য দারুণ সহায়ক হলেও একইসময়ে কতিপেয় ব্যবহারকারীদের জন্য এটি বিরক্তের কারণ হয়ে উঠবে। কারণ সময় অসময়ে কাজের মাঝে বিজ্ঞাপন চিত্র প্রদর্শনের বিষয়টি অনেকেই বিরক্তিকর হিসেবে দেখে।

অন্যান্য তথ্য মতে, অটোপ্লে ভিডিও এখন আইওএস প্লাটফর্মে উপভোগ্য আর ওয়েবের জন্য একটি অপশন রয়েছে। এর মাধ্যমে এটি নিস্ক্রিয় করা যাবে। এজন্য প্রথমে টুইটার অ্যাপ অপেন করে সেটিংস আইকনে যেতে হবে।

এরপর ভিডিও অটোপ্লেতে টোকা দিয়ে ব্যবহারকারীকে ‘ইউজ ওয়াইফাই ‍অনলি’ কিংবা ‘নেভার প্লে ভিডিও অটোমেটিক্যালি’ দুটি অপশনের একটি বেছে নিতে হবে।

ফিচারটি নিয়ে এখন অনেকরই অনেক মন্তব্য যেমন এর একটি বিষয় প্রধান সমস্যা হয়ে দাড়াতে পারে। কারণ ফিচারটি সক্রিয় করলে ব্যবহারকারীর ডেটা প্ল্যান সেইসাথে ব্যাটারি লাইফও ফুরিয়ে যাবে।

এখনকার মতো টুইটারের এ ফিচারটি নিয়ে আর কোনো খবর না থাকলেও প্রত্যাশা এটাই যে অদুর ভবিষ্যতে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও এটি পাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুন ২১, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।