ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিআইইউ’তে প্রজেক্ট ফেয়ার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৫
ডিআইইউ’তে প্রজেক্ট ফেয়ার

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র মানব সম্পদ উন্নয়ন ইন্সটিটিউটের (এইচআরডিআই) আয়োজনে ‘১৩তম কোর্স প্রজেক্ট ফেয়ার-২০১৫’ অনুষ্ঠিত হয়েছে। ধানমন্ডির সোবহানবাগে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত এ ফেয়ার বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, মাল্টিমিডিয়া টেকনোলজি অ্যান্ড ক্রিয়েটিভ আর্টস, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এবং ইংরেজী বিভাগের  ২৯ জন শিক্ষার্থী অংশগ্রহন করে।



মোট ১০টি প্রজেক্ট স্থান পায় এই ফেয়ারে। ডিআইইউ এর  মানব সম্পদ উন্নয়ন ইন্সটিটিউট এর নির্বাহী পরিচালক  অধ্যাপক ড. ইউসুফ এম ইসলাম এর সভাপতিত্বে দিনব্যাপী আয়োজিত প্রজেক্ট ফেয়ারের সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য ও এমিরিটাস প্রফেসর ড. আমিনুল ইসলাম।

প্রধান অতিথি’র বক্তব্যে তিনি বলেন, এ ধরনের ফেয়ার ভবিষ্যতে শিক্ষার্থীদের পেশাগত জীবনে দক্ষতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে। তিনি শিক্ষার্থীদের  প্রকল্পগুলি পরিদর্শন করেন এবং তথ্যপ্রযুক্তির প্রয়োগ ও সর্বোচ্চ ব্যবহারের ভূয়সী প্রশংসা করেন।

প্রজেক্ট ফেয়ারে  ফারুক হোসেন তন্ময় এর নেতৃত্বাধীন ‘স্টপ মোশান এনিমেশন” প্রকল্পটি সেরা প্রকল্প নির্বাচিত হয়। এ দলের অন্য সদস্যরা হলেন জেসিকা জাহান রেহা, হোসেন তারেক ও তৌহিদুল ইসলাম হিমেল। এস এম তৌহিদুর রহমান এর “টাইপোগ্রাফীসহ বর্ণমালার বই” প্রকল্পটি দ্বিতীয় স্থান এবং শফিকুল ইসলাম তুষারের “রাইট ওয়ে” বিষয়ক এনিমেশন প্রকল্পটি তৃতীয় স্থান লাভ করে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।