ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ওকাপিয়া মোবাইলের নতুন সংযোজন ‘ওকাপিয়া মা’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ১, ২০১৫
ওকাপিয়া মোবাইলের নতুন সংযোজন ‘ওকাপিয়া মা’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশের অন্যতম জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড ওকাপিয়া। ওকাপিয়া বিভিন্ন সময়ে ক্রেতার চাহিদা বিবেচনায় বিভিন্ন মডেলের হ্যান্ডসেট বাজারে এনেছে।



সেই ধারাবাহিকতায় ওকাপিয়া স্মার্টফোনের পাশাপাশি নতুন মডেলের একটি হ্যান্ডসেট নিয়ে এসেছে, যার নাম-‘ওকাপিয়া মা’। প্রবীণদের জন্য হ্যান্ডসেটটি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে।

এতে বিশেষ সুবিধা হিসেবে যুক্ত করা হয়েছে একটি ইমার্জেন্সি বাটন। যা প্রেস করার সঙ্গে সঙ্গে এসএমএস ও ফোনকল চলে যাবে প‍ূর্বনির্ধারিত পাঁচটি নম্বরে। ফোনটিতে রয়েছে সুবিধাজনক বড় আকারের কী-প্যাড, টর্চলাইট, রেডিও এবং অন-অফ বাটনসহ আরও কিছু প্রয়োজনীয় ফিচার।
 
মঙ্গলবার (৩০ জুন) রাজধানীর গুলশানের স্পেকট্রা কনভেনশন সেন্টারে ফোনটির লঞ্চিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

ওকাপিয়া মোবাইলের ব্যবস্থাপনা পরিচালক মো. তোফাজ্জল হোসেন অনুষ্ঠানে উপস্থিত থেকে সবাইকে হ্যান্ডসেটটির সঙ্গে পরিচয় করিয়ে দেন।

এর পর হ্যান্ডসেটের মোড়ক উন্মোচন করেন, প্রয়াত গুণী শিল্পী মাহমুদ-উন-নবীর সহধর্মিণী রাশিদা চৌধুরী। এরপর থেকেই শুরু হয় ‘ওকাপিয় মা’র জন্য ভালোবাসা শীর্ষক ক্যাম্পেইন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-ওকাপিয়া মোবাইলের জিএম কাজী মনজুর আহমেদ, হেড অব মার্কেটিং কাজী ফয়সাল আহমেদ, হেড অব করপোরেট অ্যাফেয়ার্স মেজর তারেক কায়সার, প্রবীণ হিতৈষী সংঘের সেক্রেটারি জেনারেল প্রফেসর ড. এ এস এম আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান এবং ওকাপিয়া মোবাইলের উচ্চপদস্থ কর্মকর্তারা।

অনুষ্ঠানের আয়োজকরা জানান, ‘ওকাপিয়া মা’ হ্যান্ডসেটটি শুধু ব্যবসায়িক উদ্দেশ্যে বিপণন করা হয়নি। এটি সামাজিক দায়বদ্ধতার কথাও জানান দেয়।

এরই মধ্যে ওকাপিয়া মোবাইল এবং বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরাবিজ্ঞান প্রতিষ্ঠানের মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তি অনুযায়ী, বাজারে আসা নতুন ‘ওকাপিয়া মা’ হ্যান্ডসেটের বিক্রিত অর্থের একটি অংশ চলে যাবে বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরাবিজ্ঞান প্রতিষ্ঠানের তহবিলে।
 
‘ওকাপিয়া মা’ ক্যাম্পেইনটির কমিনিকেশন পার্টনার হিসেবে রয়েছে ফারেনহাইট মার্কেটিং কমিউনিকেশন।

সারা দেশের সব আউটলেটে ‘ওকাপিয়া মা’ হ্যান্ডসেটটি পাওয়া যাবে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জুলাই ০১, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।