ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এলইডি ফ্ল্যাশ ও ৮ মেগা ক্যামেরা নিয়ে বাজারে লুমিয়া-৫৪০

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুলাই ৭, ২০১৫
এলইডি ফ্ল্যাশ ও ৮ মেগা ক্যামেরা নিয়ে বাজারে লুমিয়া-৫৪০

ঢাকা: অতি স্বল্প দামে বাংলাদেশের যেসব মানুষ স্মার্টফোন কিনতে চান তাদের জন্য মাইক্রোসফট করপোরেশন নিয়ে এলো লুমিয়া-৫৪০ হ্যান্ডসেট। ডুয়াল সিম (ডিএস) বিশিষ্ট লুমিয়া-৫৪০ হ্যান্ডসেটটি উইন্ডোজ ফোন ৮ দশমিক ১’র সুবিধা সংবলিত।

এতে রয়েছে এলইডি ফ্ল্যাশসহ ৮ মেগা ক্যামেরা। সঙ্গে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরাও।

নান্দনিক ডিজাইন বা নকশায় তৈরি এ হ্যান্ডসেটে রয়েছে ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে। হ্যান্ডসেটটিতে স্কাইপ ও মাইক্রোসফট অফিসের মতো মাইক্রোসফটের বিভিন্ন সৃজনশীল সেবা-সুবিধা রয়েছে।

সেই সঙ্গে এ হ্যান্ডসেটে ওয়াইড-অ্যাঙ্গেল সেলফি তোলার জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা পাওয়া যাবে। এছাড়া চলতি বছরের শেষ দিকে যখন উইন্ডোজ-১০ বাজারে আসবে, তখন সেটিও ডুয়াল সিমের লুমিয়া ৫৪০ মোবাইল সেটটিতে আপগ্রেড করে নেওয়া যাবে। দামের দিক থেকে এ হ্যান্ডসেট বেশ সাশ্রয়ী; যা বাংলাদেশের ক্রেতাদের সামর্থের মধ্যে রয়েছে।

গ্রামীণফোনের গ্রাহকেরা লুমিয়া ৫৪০ কেনার ক্ষেত্রে বিশেষ সুবিধা পাবেন। জিপির গ্রাহকেরা হ্যান্ডসেটটি কিনলে এর সঙ্গে সম্পূর্ণ বিনামূল্যে ২ জিবি (গিগা বাইট) ডেটা কিংবা ৩ জিবি ডেটা প্যাকেজে ২৫% মূল্যছাড় পাবেন।

গ্রামীণফোন সব সময়ই তার গ্রাহকদের সর্বোত্তম সেবা-সুবিধা দেওয়ার চেষ্টা করে। সে অনুযায়ী লুমিয়া-৫৪০ হ্যান্ডসেট কিনে গ্রাহকেরা উচ্চগতির ও মানসম্পন্ন ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন।

মোবাইল ফোনটিতে ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের মতো জনপ্রিয় অ্যাপ্লিকশেনগুলোও আছে। সেই সঙ্গে উইন্ডোজ ফোন স্টোর থেকে হাজার হাজার অ্যাপস ডাউনলোড করে নেওয়ার সুযোগ তো থাকছেই।

লুমিয়া-৫৪০ ডুয়াল সিমে Qualcomm Snapdragon প্রসেসর রয়েছে। এতে আছে ১ দশমিক ২ গিগা হার্টজের কোয়াড-কোর সিপিইউ, ১ জিবি র‌্যাম ও ৮ জিবি মেমোরি। আরও রয়েছে, এলইডি ফ্ল্যাশসহ ৮ মেগা ক্যামেরা। বর্তমানে বাংলাদেশের বাজারে ১৩,৯৯৯ টাকা দামে এ হ্যান্ডসেটটি পাওয়া যাচ্ছে। চারটি রঙয়ে এ হ্যান্ডসেট বাজারে আনা হয়েছে, নীল-সবুজ, কমলা, সাদা এবং কালো।

মাইক্রোসফট ফোনের করপোরেট ভাইস প্রেসিডেন্ট জো হারলো বলেন, লুমিয়া-৫৪০ ডুয়াল সিম আমাদের মানসম্পন্ন হ্যান্ডসেট বাজারে ছাড়ার প্রতিশ্রুতি প্রমাণ করে। ভবিষ্যতেও লুমিয়া পোর্টফলিওতে এ ধরনের উচ্চ মানসম্পন্ন হ্যান্ডসেট সংযোজনের প্রবণতা অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, গঠনের দিক থেকে শক্ত ও দেখতে দৃষ্টিনন্দন ডিজাইনে লুমিয়া-৫৪০ ডুয়াল সিমের এ হ্যান্ডসেট। অথচ দুর্দান্ত এ স্মার্টফোনটির দাম নির্ধারণ করা হয়েছে অবিশ্বাস্য রকমের কম।

বাংলাদেশে মাইক্রোসফট ফোনের কান্ট্রি জেনারেল ম্যানেজার সন্দ্বীপ গুপ্ত বলেন, আমাদের সাশ্রয়ী দামের স্মার্টফোন পোর্টফলিওতে নতুন সংযোজন হলো লুমিয়া ৫৪০-ডুয়াল সিম। যাতে রয়েছে সর্বশেষ উইন্ডোজ ৮.১ অফারেটিং সিস্টেম ও ডেনিম আপডেট।

তিনি  বলেন, এ হ্যান্ডসেটে দুর্দান্ত এইচডি ডিসপ্লে এবং সামনে ও পেছনে ক্যামেরা, দারুণ সব অ্যাপস, মাইক্রোসফট অফিস, স্কাইপে, ওয়ানড্রাইভ প্রভৃতি জনপ্রিয় সুবিধাগুলো রাখা হয়েছে। এর দামও বেশ সাশ্রয়ী।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৫
আইএ

** দুই সিমের লুমিয়া ৫৪০ নিয়ে মাইক্রোসফট

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।