ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

চার্জিং সমস্যা নিরসনে রোমোস ব্র্যান্ডের পাওয়ার ব্যাংক

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুলাই ১১, ২০১৫
চার্জিং সমস্যা নিরসনে রোমোস ব্র্যান্ডের পাওয়ার ব্যাংক ছবি: সংগৃহীত

দ্রুত ব্যাটারি চার্জ ফুরিয়ে যাওয়ার সমস্যার সম্মুখীন হয়ে থাকেন বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারীরাই। কেননা স্মার্টফোন শুধুমাত্র যে কথা বলার কাজে ব্যবহৃত হয় এমন তো নয়।

এর মাধ্যমে ইন্টারনেট ব্যবহার আর সেইসঙ্গে যদি গেমস খেলার নেশা থাকে তাহলে তো কথাই নেই। ব্যবহারকারীদের অজান্তেই ফোনের চার্জ শেষ হয়ে যায়। ফলে ফোনের চার্জিং সমস্যায় পড়তে হয়।

ফোনের চার্জ নিয়ে যাতে ব্যবহারকারীদের দুশ্চিন্তায় পড়তে না হয় সেজন্য সিলভা টেকনোলজিস দেশের বাজারে নিয়ে এসেছে রোমোস ব্র্যান্ডের সোলো সিরিজের ৩টি মডেলের পাওয়ার ব্যাংক।    

এর মধ্যে সোলো টু মডেলের পাওয়ার ব্যাংকটি ৪০০০এমএইচ, সোলো ফাইভ মডেলটি ১০,০০০এমএএইচ এবং সোলো নাইন মডেলটি ২০,০০০এমএএইচ ধারণক্ষমতা সম্পন্ন।

সহজে বহনযোগ্য এই পাওয়ার ব্যাংকগুলোর ব্যবহারকারী চলার পথে, ভ্রমনে বা প্রয়োজনীয় মুহূর্তে স্মার্টফোনের পাশাপাশি অন্যান্য মাইক্রো ইউএসবি চালিত ডিভাইস সমূহের ব্যাটারির পাওয়ার রিচার্জ করতে পারবেন। চার্জের অবস্থা দেখার জন্য রোমোস পাওয়ার ব্যাংকে রয়েছে এলইডি ইন্ডিকেটর।

সোলো টু মডেলের ৪০০০এমএএইচ পাওয়ার ব্যাংকটির মাধ্যমে মোবাইলফোন, স্মার্টফোন, এমপিথ্রি, এমপিফোর প্লেয়ার চার্জ করা যাবে। মূল্য ১ হাজার ১৫০ টাকা।

সোলো ফাইভ মডেলের ১০,০০০এমএএইচ পাওয়ার ব্যাংকটিতে রয়েছে ২টি ইউএসবি পোর্ট, যা একইসঙ্গে দুইটি ডিভাইসে পাওয়ার রিচার্জ করতে পারে। যেমন এই পাওয়ার ব্যাংকটির মাধ্যমে একইসঙ্গে স্মার্টফোন এবং ট্যাবলেটে দ্রুততার সঙ্গে চার্জ করা যাবে। একবার ফুল চার্জ দিলে চলতি পথে অন্তত পাঁচবার স্মার্টফোনের ব্যাটারি চার্জ করা যায়। এই পাওয়ার ব্যাংকটির পাওয়ার কনজামশন রেট ৮৫ শতাংশ পর্যন্ত। দাম ১ হাজার ৮০০ টাকা।

সোলো নাইন মডেলের ২০,০০০এমএএইচ পাওয়ার ব্যাংকটিতে রয়েছে ৩টি ইউএসবি পোর্ট, যা একইসঙ্গে তিনটি ডিভাইসে পাওয়ার রিচার্জ করতে পারে। একবার ফুল চার্জ দিলে চলতি পথে অন্তত দশবার স্মার্টফোনের ব্যাটারি চার্জ করা যাবে। এই পাওয়ার ব্যাংকটির পাওয়ার কনজামশন রেট ৮৫ শতাংশ পর্যন্ত। দাম ২ হাজার ৮০০ টাকা। আরো জানতে: ০১৭১৬৬০৭২৪০।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।