ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফাইভজি’র উন্নয়নে সবচেয়ে বেশি অবদান হুয়াইয়ের

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জুলাই ১২, ২০১৫
ফাইভজি’র উন্নয়নে সবচেয়ে বেশি অবদান হুয়াইয়ের

ইনফরমা একটি গ্লোবাল লিডিং টেলিকম এবং মিডিয়া রিসার্চ কোম্পানি। যারা এলটিই বা ফাইভজি ওয়ার্ল্ড সামিটের আয়োজন করে।

যেখানে লিডিং অপারেটর রিপ্রেজেনটিটিভ এবং অথোরেটেটিভ এনালিস্ট এবং মিডিয়াতে অবদানের স্বীকৃতিস্বরুপ পুরস্কৃত করা হয়।

ফাইভজি-তে নিয়মিত উদ্ভাবন এবং আবিষ্কার বিশেষকরে নতুন এয়ার ইন্টারফেস টেকনোলজির জন্য এবারের ফাইভজি বিশ্ব সম্মেলন ২০১৫’তে হুয়াইকে “বিগেস্ট কন্ট্রিবিউশন টু ফাইভ জি ডেভেলপমেন্ট” শিরোনামে ভূষিত করা হয়।

টুজি,  থ্রিজি, ফোরজির ক্ষেত্রে হুয়াইয়ের বিশাল অভিজ্ঞতা এবং ফাইভজি গবেষণায় অগ্রগামিতা প্রতিষ্ঠানটিকে প্রথম ফাইভ জি অ্যাওয়ার্ড জিততে সাহায্য করেছে বলে মনে করা হচ্ছে।

সামিটে ফাইভজির প্রধান চ্যালেঞ্জ যেমন কিভাবে ১০ গিগাবাইট স্পীড, ১এমএস ল্যাটেন্সি এবং ১০০ বিলিয়ন সংযোগ অর্জন করা যায় সেসব বিষয় উঠে আসে।

বক্তাদের অভিমত, মোবাইল ব্রডব্যান্ড ও ইন্টারনেটের উন্নতির সাথে সাথে মানুষের সাথে মানুষের,মানুষের সাথে মেশিনের সংযোগ ডিজিটাল ওয়ার্ল্ডের মধ্যকার ব্যবধান মুছে ফেলবে। ২০২০ সালের মধ্যে তৈরি হবে একটি কানেক্টেড বিশ্ব। আর যেখানে ফাইভজিই হবে মূল চাবিকাঠি।

উল্লেখ্য, ইনফরমা এছাড়াও বিশ্বের বৃহত্তম এক্সিবিশন, ফোরাম, এবং কনফারেন্সেরও আয়োজক। সারা বিশ্বে তাদের আছে ১৫০ টিরও বেশি অফিস এবং ৮০০০ এর উপর কর্মচারী।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ১২, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।