ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশের তৈরি গেম অ্যান্ড্রয়েড, উইন্ডোজে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৫
বাংলাদেশের তৈরি গেম অ্যান্ড্রয়েড, উইন্ডোজে

বাংলাদেশী ডেভেলপারদের তৈরি সফল ও জনপ্রিয় মোবাইল গেম কোনটি?” এ প্রশ্নের উত্তরে সবার প্রথমে উঠে আসে অ্যাপেল স্টোরের ‘ট্যাপ ট্যাপ অ্যান্টস’ গেমটির নাম। কেননা বাংলাদেশের তৈরি এটিই একমাত্র গেম যা অ্যাপেল স্টোরে ১৫ মিলিয়নের অধিক ডাউনলোড এবং বিশ্বের ৯৮ টি দেশে শীর্ষস্থান দখল করে আছে।

বর্তমানে গেমটি অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ স্টোরেও পাওয়া যাচ্ছে ।

বেশ কিছু বৈশিষ্ট্য ও গুণাবলী ‘ট্যাপ ট্যাপ অ্যান্টস’ গেমটিকে অন্য গেমগুলো থেকে করেছে ব্যতিক্রমধর্মী এবং মজার । যেগুলোর প্রথমেই আসে পিঁপড়া মারার কথা ! গেমটিতে স্ক্রিনের নিচের অংশে কিছু পরিমান খাবার থাকবে এবং সে খাবার খেতে স্ক্রিনের চারপাশ থেকে ক্ষুধার্ত পিঁপড়া আসতে থাকবে । গেমারের কাজ হবে - স্ক্রিনে টাচ করে প্রতিটি পিঁপড়াকে পিষে মারা এবং পিঁপড়ার হাত থেকে খাবার রক্ষা করা ।

দ্বিতীয়ত, এতে চারটি গেম মোড আছে। বিশেষত বাচ্চাদের জন্য আছে কিড মোড – যা কিছুটা কার্টুনধর্মী করে বানানো । তৃতীয়ত, এ গেমটিতে বিভিন্ন রকমের পিঁপড়ার পাশাপাশি সেগুলোর সক্রিয়তার মাঝেও দেখা যাবে বৈচিত্র্যতা। এদের মধ্যে অন্যতম - মনস্টার পিঁপড়া, যার এক কামড়েই গেম  ওভার হয়ে যেতে পারে । সময় অতিক্রমের সাথে সাথে পিঁপড়ার সংখ্যাও বাড়তে থাকবে । এছাড়াও গেমটিতে পৃথক পৃথক ব্যাকগ্রাউন্ড, মিউজিক সহ রয়েছে আরও কিছু বৈশিষ্ট্য ।

রাইজ আপ ল্যাবসের প্রতিষ্ঠাতা এরশাদুল হক মনে করেন – তাদের বানানো ‘ট্যাপ ট্যাপ অ্যান্টস’ গেমটি অ্যাপেল স্টোরের মতো অ্যান্ড্রয়েড ও উইন্ডোজেও ভালো সারা জাগাবে ।

গেমটি সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে  www.riseuplabs.com  এই সাইটে ।

গেম ডাউনলোড লিংক : riseuplabs.me/ants
গেম অফিসিয়াল সাইট    : www.riseuplabs.com/products/tap-tap-ants
ইউটিউব ভিডিও লিংক     : youtu.be/lyKYkPECtjc
প্রেস কিট         : www.riseuplabs.com/press-assets/ tap-tap-ants-press-kit.zip

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।