ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জব গ্যারান্টেড অনলাইন প্রোগ্রামিং কোর্স

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৫
জব গ্যারান্টেড অনলাইন প্রোগ্রামিং কোর্স

তথ্য যোগাযোগ ও প্রযুক্তিখাতে কর্মদক্ষতা বৃদ্ধি, বেকার তরুন/তরুনীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে গ্রামীণ কমিউনিকেশানস্, বাংলাদেশ ও  Edoo Inc, Japan যৌথ উদ্যোগ গ্রহন করেছে। উচ্চ মাধ্যমিক বেকার তরুন/তরুনীদের জন্য এই অনলাইন প্রোগ্রামিং কোর্স পরিচালিত হবে।



কোর্সটিতে রয়েছে HTML, CSS, JavaScript, WordPress। মোট ৩২ টি প্রাইভেট Lesson এর মাধ্যমে কোর্সটি পরিচালনা করা হবে।  

আগ্রহীরা এই www.olivecode.com সাইট থেকে Trial Lesson এ অংশ নিতে পারবেন। এজন্য প্রশিক্ষনার্থীদের প্রয়োজনীয় তথ্য দিয়ে sign up করে সুবিধাজনক সময়টি Reserve Lesson option  থেকে বেছে নেয়া যাবে। সেইসাথে টিউটর সিলেক্ট করতে পারবে প্রশিক্ষণার্থীরা।

উল্লেখ্য, যেসব শিক্ষার্থীদের এই প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য নিজস্ব কম্পিউটার ও Internet connection নেই তারা গ্রামীণ কমিউনিকেশানস্ এর ট্রেনিং ল্যাবে Online Programming Course করতে পারবেন। ৭টি Lesson শেষ করার পর প্রশিক্ষনার্থীরা self evaluate করতে পারবেন। এরপর যারা সফলভাবে প্রশিক্ষণ শেষ করতে পারবে তাদের Internship/ চাকুরীর ব্যবস্থা করবে উদ্যোক্তা প্রতিষ্ঠান।

কোর্সটির ফিস ১৬০০০ টাকা যা ৪ টি সমান কিস্তিতে দেয়া যাবে।

প্রশিক্ষণের মেয়াদ ৪ মাস। এ সময়ে প্রশিক্ষণার্থীরা ৩২ টি ক্লাস পাবে।

রোববার হতে বৃহস্পতিবার অফিস চলাকালীন সময়ে ভর্তি হতে পারবে আগ্রহীরা। এছাড়া রেজিষ্ট্রেশনের জন্য বিকাশ একাউন্টের মাধ্যমেও টাকা জমা দেয়ার ব্যবস্থা আছে।

বিস্তারিত জানতে : www.olivecode.com, www.grameencommunications.org।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।