ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হ্যালো পয়সার গ্রাহকদের জন্য মানি ট্রান্সফার সুবিধা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৫
হ্যালো পয়সার গ্রাহকদের জন্য মানি ট্রান্সফার সুবিধা

দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ার হ্যালো পয়সা (প্রাইভেট লিমি.) ও ব্র্যাক ব্যাংক লিমিটেড একটি চুক্তিতে স্বাক্ষর করেছে। চুক্তি অনুযায়ী হ্যালো পয়সা গ্রাহকরা ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে তাৎণিকভাবে অর্থ স্থানান্তর করতে পারবেন।



চুক্তি স্বাক্ষরকালে ব্র্যাক ব্যাংকের পক্ষে হেড অব রিটেইল সেলস রেমিটেন্স অ্যান্ড পেরোল এর প্রধান মামুর আহমেদ ও হ্যালো পয়সা প্রাইভেট লিমিটেডের পক্ষে চিফ কমার্শিয়াল অফিসার আহমেদ কাসিম চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে বিকাশ লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার রেজাউল হোসেন এবং উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই দ্বিপাক্ষিক চুক্তির মাধ্যমে গ্রাহকরা বাংলাদেশে তাদের বন্ধু ও পরিবারের মোবাইলে, অনলাইনে অর্থ প্রেরণ করতে পারবেন। ফলে বন্ধু ও পরিবারের সদস্যরা নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্ট থেকে সরাসরি টাকা গ্রহণ অথবা  ব্র্যাক ব্যাংকের ১৬৬টি শাখার যে কোনো শাখা ৫০ এসএমই ইউনিট অফিস ও একলাখ বিকাশ এজেন্টের কাছ থেকে নগদ অর্থ তুলতে পারবেন।

হ্যালো পয়সা প্রাইভেট লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার আহমেদ কাসিম বলেন, ‘ব্র্যাক ব্যাংক বাংলাদেশের নেতৃস্থানীয় ব্যাংক এবং এই ব্যাংক অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে গ্রাহক সেবা দিয়ে আসছে। আমরা আমাদের গ্রাহকদের দ্রুত এবং নিরাপদভাবে টাকা জমা করার সুযোগ দিতে পেরে আনন্দিত। ’ তিনি আরও বলেন, ‘আমরা আশা করি ব্র্যাক ব্যাংকের অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠানোর এই নতুন সুবিধা আমাদের গ্রাহকরা দারুণ উপভোগ করবে। ’

প্রসঙ্গত, হ্যালো গ্রুপের হ্যালো মোবাইল কোম্পানি দক্ষিণ আফ্রিকায় বসবাসকারী বেশিরভাগ বাংলাদেশীকে সাশ্রয়ী কল রেট প্রদান করে থাকে।   অধিকাংশ বাংলাদেশী এ সেবা গ্রহণ করে থাকে। এখন হ্যালো গ্রুপ তাঁদের মালিকানাধীন একটি নতুন নিবন্ধিত কোম্পানি ‘হ্যালো পয়সা’র মাধ্যমে পাকিস্তান, ভারত, ইথিওপিয়া, নাইজেরিয়া ও জিম্বাবুয়ে এবং বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশে অর্থ স্থানান্তর বা মানি ট্রান্সফার ব্যবসা শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।