ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

প্যানাসনিকের টিথ্রিথ্রি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৫
প্যানাসনিকের টিথ্রিথ্রি

বাজেট শ্রেণীর নতুন একটি স্মার্টফোন প্রকাশ করেছে প্যানাসনিক। টিথ্রিথ্রি নামের এই ফোনের পর্দার আকার ৪ ইঞ্চি যা পকেট-বান্ধব বলে বিবেচিত।



এর পর্দায় ব্যবহার করা হয়েছে ডব্লিউভিজিএ প্রযুক্তি।

তবে ফোনটির নির্ধারিত দাম হিসেবে বৈশিষ্ট্যগুলো প্রত্যাশা অনুযায়ী গ্রাহক টানতে সক্ষম হবেনা, ধারণা বাজার বিশ্লেষকদের।

বিভিন্ন প্রতিবেদনে প্যানাসনিকের বাজেট শ্রেণীর সবশেষ এই স্মার্টফোনটির খবর প্রকাশ হয়। যেখানে উল্লেখ করা হয় ভারতীয় রুপিতে টিথ্রিথ্রি এর মূল্য ৪ হাজার ৯৯০। অ্যান্ড্রয়েডের ৪.৪ কিটক্যাট সংস্করণ নির্ভর এ পণ্যটি ১.২ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর ক্ষমতাসমপন্ন।  

পকেট ফ্রেন্ডলি স্মার্টফোনটি দুই সিম সমর্থন করে, এর ৠাম ৫১২ এমবি, ইন্টারনাল মেমোরি ৪ জিবি, ৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরা এবং উজ্জল ছবির জন্য আছে লেড ফ্ল্যাশ।

ফ্রন্টে আছে ভিজিএ ক্যামেরা। ভারতের ২১টি ভাষা সমর্থনে এটি সক্ষম।

এছাড়া ২.১ ব্লুটুথ সহ থ্রিজি কানেক্টিভিটি সেইসাথে অন্যান্য স্মার্টফোনের মতো জিপিএস সুবিধা নিতে পারবে এর ব্যবহারকারীরা। বাংলাদেশের বাজারে এর দাম হবে ৬ হাজারের উপরে।

১৫০০ এমএএইচ ব্যাটারিযুক্ত প্যানাসনিক টিথ্রিথ্রি পাওয়া যাবে দুটি রঙে একটি পার্ল হোয়াইট অন্যটি ব্লু রঙের। চলতি মাসের তৃতীয় সপ্তাহ থেকে পণ্যটি বাজারে থাকবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।