ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ই-সল্যুশনে অ্যাসেট ম্যাগাজিন পুরস্কার পেলো সিটি বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৫
ই-সল্যুশনে অ্যাসেট ম্যাগাজিন পুরস্কার পেলো সিটি বাংলাদেশ

ঢাকা: ই-সল্যুশনের জন্য হংকং ভিত্তিক অর্থনীতিবিষয়ক ম্যাগাজিন `অ্যাসেট ম্যাগাজিন’র বার্ষিক পুরস্কার জিতেছে সিটি ব্যাংক এনএ বাংলাদেশ।

ম্যাগাজিনের বার্ষিক ট্রিপল এ ট্রেজারি, ট্রেড ও রিস্ক ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড ২০১৫’র ই-সল্যুশনে সর্বোত্তম সেবা দানের জন্য এ পুরস্কার দেওয়া হয়।



সম্প্রতি ঢাকায় ব্যাংকের কার্যালয়ে এ পুরস্কার দেওয়া হয়েছে বলে ব্যাংকের কান্ট্রি পাবলিক অ্যাফেয়ার্স কর্মকর্তা ফারাহ রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

রেকিট বেনকাইজার নামের একটি প্রতিষ্ঠানকে বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক’র (বিইএফটিএন) মাধ্যমে অর্থ সংগ্রহে ই-সল্যুশন প্রদান করায় এ পুরস্কার দেওয়া হয়।

সেবাটি গ্রাহকদের জন্য অনেকগুলো সুবিধা নিয়ে এসেছে। যার মধ্যে রয়েছে অর্থ সংগ্রহের জন্য একটি ইলেক্ট্রনিক প্ল্যাটফর্ম ব্যবহারের মাধ্যমে কাগুজে চেকের ওপর নির্ভরতা দূর করা, জালিয়াতি অথবা দলিলাদি হারিয়ে যাওয়ার ঝুঁকি কমানো, দ্রুততর চেক নিষ্পত্তি করা এবং অধিক স্বচ্ছতা ও নিয়ন্ত্রণের মাধ্যমে আরও কার্যকরী ক্যাশ সাইকেল নিশ্চিত করা।

রেকিট বেনকাইজারের অর্থ পরিচালক নয়ন মুখার্জি বলেন, রেকিটের মতো আন্তর্জাতিক প্রতিষ্ঠানের জন্য সব সময় একটি বড় অগ্রাধিকার হচ্ছে ট্রেজারি ব্যবস্থা থেকে কাগজের ব্যবহার অপসারণ।

সংশ্লিষ্টরা জানান, সিটি বাংলাদেশ আমাদের বিইএফটিএন প্ল্যাটফর্ম ব্যবহার করে অনেকগুলো কাগজভিত্তিক লেনদেন ব্যবস্থাকে ইলেক্ট্রনিক লেনদেন ব্যবস্থায় রূপান্তরে সহায়তা করেছে। এর মাধ্যমে আমাদের মোট অর্থ সংগ্রহের অংশ বিশেষ স্বয়ংক্রিয়ভাবে সমন্বয় করতে সহায়তা করেছে। বাংলাদেশের ব্যাংকিং কাঠামো আধুনিকায়নের ক্ষেত্রে বিইএফটিএন বড় ভূমিকা রাখবে।

সিটি বাংলাদেশের ট্রেজারি ও ট্রেড সলিউশন বিভাগের প্রধান মইনুল হক বলেন, এ জয় বাংলাদেশ ব্যাংকের ডিজিটাল পদক্ষেপের একটি। এ পুরস্কারের মাধ্যমে বাংলাদেশের ইলেক্ট্রনিক লেনদেন ব্যবস্থায় গ্রাহকদের সর্বোত্তম সল্যুশন প্রদানে সিটি বাংলাদেশের প্রতিশ্রুতির প্রতিফলন ঘটেছে।

সিটি ব্যাংক এ পর্যন্ত ট্রানজ্যাকশন ব্যাংকার অব দ্য ইয়ার, আসিয়ানে সেরা তহবিল, অর্থ ব্যবস্থাপনা ব্যাংক এবং ২২টি কান্ট্রি অ্যাওয়ার্ডসহ ২৫টি অ্যাওয়ার্ড পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৫
আরইউ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।