ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘ডিজিটাল সার্ফিং সিটি’ হচ্ছে কক্সবাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৫
‘ডিজিটাল সার্ফিং সিটি’ হচ্ছে কক্সবাজার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পর্যটন নগরী কক্সবাজারের রয়েছে সার্ফিংয়ের বিশাল সম্ভাবনা। এ সম্ভাবনাকে কাজে লাগাতে কক্সবাজারকে ‘ডিজিটাল সার্ফিং সিটি’ হিসেবে গড়ে তোলা হবে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও বেসরকারি মোবাইল ফোন অপারেটর এয়ারটেল বাংলাদেশ যৌথভাবে এ সিটি গড়ে তোলার কাজ করবে।

বৃহস্পতিবার (২৩ জুলাই) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের দপ্তরে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বিসিসি’র নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম ও এয়ারটেল বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক পি ডি শর্মা নিজ নিজ পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারকের আওতায় কক্সবাজার এয়ারপোর্টে ফ্রি ওয়াই-ফাই সংযোগ, কক্সবাজার জুড়ে ওয়াই-ফাই হটস্পট, সার্ফিং ইনস্টিটিউট ও আইসিটি ক্লাব স্থাপন, বিচ ও রাস্তার সৌন্দর্য বর্ধন, গণমাধ্যম, সামাজিক যোগাযোগ ও ওয়েবসাইটের মাধ্যমে কক্সবাজারকে ব্রান্ডিং করা হবে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, কক্সবাজারকে আধুনিক ডিজিটাল নগরী হিসেবে গড়ে তুলতে পারলে পর্যটনের সম্ভাবনা বেগবান হবে।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে প্রত্যেক শহরকে ডিজিটাল হিসেবে গড়ে তোলা জরুরি। আমাদের সে যাত্রা পর্যটন শহর কক্সবাজার থেকে শুরু হলো।

সব শহরকে ডিজিটাল হিসেবে সাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বদ্ধ পরিকর। সারাদেশের সব শহরকে আমরা আধুনিক শহর হিসেবে গড়ে তুলব।

এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, অতিরিক্ত সচিব হারুনুর রশিদ, সুশান্ত কুমার সাহা, এয়ারটেল বাংলাদেশের চিফ কর্পোরেট এফেয়ার্স অফিসার আশরাফুল হক চৌধুরী, চিফ টেকনিক্যাল অফিসার সন্দীপন চক্রবর্তী, চিফ সার্ভিস অফিসার রুবাবা দৌলা উপস্থিত ছিলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৫
আরইউ/একে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।